ভারতের দরকার ৩০৯, অস্ট্রেলিয়ার ৮ উইকেট

স্পোর্টস ডেস্ক : অ্যাডিলেডে ৩৬ রানে ভারতকে অলআউট করে দিয়ে লজ্জায় ফেলেছিল অস্ট্রেলিয়া। মেলবোর্নে সেই লজ্জার শোধ তুলেছে ভারত। সিডনিতে এগিয়ে যাওয়ার লড়াই। স্বাগতিক অস্ট্রেলিয়া মরিয়া হয়ে আছে ম্যাচটা জিতে নেয়ার জন্য। এ কারণে ৩১২ রানেই দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ফেলেছে তারা।

ভারতের সামনে তাই লক্ষ্য দাঁড়িয়েছে ৪০৭ রানের। বিশাল লক্ষ্য। এই লক্ষ্য পাড়ি দিতে নেমে এরই মধ্যে ২ উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা। চতুর্থ দিন শেষে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৯৮ রান তুলেছে ভারত। হারিয়েছে রোহিত শর্মা এবং শুভমান গিলের উইকেট।

জয়ের জন্য এখনও ৩০৯ রান প্রয়োজন এবং অস্ট্রেলিয়ার প্রয়োজন আর ৮ উইকেট। দিন বাকি আছে পুরোপুরি একটি। সোমবার সিডনিতে কী রোমাঞ্চ অপেক্ষা করছে, তা এখই হয়তো বলা যাচ্ছে না।

৪০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সূচনাটা বেশ ভালোই করেছিলেন রোহিত শর্মা এবং শুভমান গিল। দু’জনের উদ্বোধনী জুটিতে উঠলো ৭১ রান। জস হ্যাজলউডের বলে উইকেটের পেছনে এ সময় ক্যাচ দিয়ে ফেরেন টিম পেইন। ৬৪ বলে ৩১ রান করেন তিনি।

দলীয় ৯২ রানের মাথায় আউট হন রোহিত শর্মা। তার উইকেট তুলে নেন প্যাট কামিন্স। ৯৮ বলে ৫২ রান করে আউট হন এই ওপেনার। দিন শেষে উইকেটে ছিলেন চেতেশ্বর পুজারা ৯ রানে এবং আজিঙ্কা রাহানে ৪ রানে।

টস জিতে ব্যাট করতে নেমে ৩৩৮ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। অনবদ্য সেঞ্চুরি করেন স্টিভেন স্মিথ। জবাবে ব্যাট করতে নেমে ২৪৪ রানে অলআউট হয় ভারত। ৯৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে স্টিভেন স্মিথ (৮১), ক্যামেরন গ্রিন (৮৪) এবং মার্নাস ল্যাবুশানের (৭৩) ব্যাটে ভর করে ৬ উইকেট হারিয়ে ৩১২ রান করে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

Facebook Comments