মার্চ ৪, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

ফিফার বর্ষসেরা হলেন লেভানডস্কি

১ min read

রোনালদো-মেসিকে পেছনে ফেলে ফিফা বর্ষসেরার পুরস্কার জিতেছেন রবার্ট লেভানডস্কি। মোট ৫২ ভোট পেয়েছেন পোলিশ তারকা। রোনালদো ৩৮ ও মেসি পেয়েছে ৩৫ ভোট।

বর্ষসেরা হয়ে তার ভেরিফাইড ফেসবুক পেইজে লেভানডস্কি লিখেন, এই পুরস্কারের জন্য অসংখ্য ধন্যবাদ। এই পুরস্কার হাতে নিতে পারাটা খুবই সম্মানের।

গেলো বছরে বায়ার্নের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে অগ্রণী ভূমিকা ছিল লেভানডস্কির। আসরে সর্বোচ্চ ১৫টি গোল করেন পোলিশ এই ফরোয়ার্ড। দলটির বুন্ডেসলিগা ও জার্মান কাপ জয়েও বড় অবদান ছিল তার। সব প্রতিযোগিতা মিলে গত মৌসুমে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেন ৩২ বছর বয়সী এই স্ট্রাইকার। সব প্রতিযোগিতা মিলে ইউরোপের সেরা পাঁচ লিগের যেকোনো খেলোয়াড়ের চেয়ে গত মৌসুমে ১৬টি গোল বেশি করেন লেভানডস্কি। লিগ ও চ্যাম্পিয়নস লিগে করেছেন সর্বোচ্চ গোল।

এছাড়া বর্ষসেরা নারী ফুটবলার নির্বাচিত হয়েছেন লুসি ব্রঞ্জ। হ্যানসি ফ্লিককে পেছনে ফেলে সেরা কোচ হয়েছেন লিভারপুলের ইয়্যুর্গান ক্লপ।

আগের মতো তারার মেলা নেই। করোনায় ফিফা দ্য বেস্টের আয়োজন ভার্চুয়াল জগতে। চোখধাঁধানো কোন স্টেজে নয়, তিন নোমিনি যোগ দিয়েছেন ভিডিওতে। ফিফা সভাপতি ইনফান্তিনো নাম ঘোষণার দায়িত্ব নিলেন অবাক করে ভিডিও কলেই চলে গেলেন বর্ষসেরা কাছে। আগে থেকেই যে স্টুডিওতে ছিলেন রবার্ট লেভানডস্কি।

সেরা গোলের পুরস্কার উঠেছে টটেনহ্যাম তারকা মিন সনের হাতে। ফিপ্রো একাদশে ফরোয়ার্ড লাইন আপে লেভানডস্কির সাথে রয়েছেন রোনালদো ও মেসি। গোলকিপারদের সেরা হয়েছেন বায়ার্ন তারকা ম্যানুয়েল নয়ার।

গত এক দশক ধরে এই পুরস্কার ভাগাভাগি করে এসেছেন মেসি-রোনালদো। ব্যালড ডি’ওর পুরস্কারের ক্ষেত্রেও দুজনে দাপট দেখিয়েছেন। ব্যতিক্রম শুধু ২০১৮ সালে, যখন লুকা মদরিচ জিতেছিলেন সেরার সম্মান। এবার লেবানডস্কিও মেসি-রোনালদোর সাম্রাজ্যে হানা দিলেন। বায়ার্নের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের জেরে বাকিদের ছাপিয়ে গেলেন তিনি।

ফুটবলারদের নিয়ে এমন আয়োজন, আর মারাদোনাকে স্বরণ করা হবে না, সেটা হতে পারেনি। হতে দেয়নি ফিফাও। ফুটবল গ্রেটকে শ্রদ্ধাভরে স্বরণ করা হয়েছে ফিফা দ্যা বেস্ট আয়োজনে।

Facebook Comments