শুরুর আগেই করোনার বড় ধাক্কা এলপিএলে

স্পোর্টস ডেস্ক : শুরুর আগেই একের পর এক ধাক্কা লাগছে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) ক্রিকেটে। টুর্নামেন্টের প্রথম আসর শুরুর আগে অনেক বড় বড় তারকা ক্রিকেটার নিজেদের নাম সরিয়ে নিয়েছেন। সে ধাক্কা সামাল দেয়ার পর এখন আবার হানা দিলো করোনা। যা অনিশ্চয়তার মুখে ফেলে দিয়েছেন দুই ক্রিকেটারকে।

বৃহস্পতিবার নিশ্চিত হয়েছে এলপিএলের প্রথম আসর থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন ক্রিস গেইল ও লাসিথ মালিঙ্গা। ক্যান্ডি তাস্কার্সে খেলার কথা ছিল গেইলের, মালিঙ্গা ছিলেন গল গ্ল্যাডিয়েটরসে। এর আগে না করে দিয়েছিলেন রবি বোপারা, সরফরাজ আহমেদ, ডেভিড মিলার, ফাফ ডু প্লেসিস, ডেভিড মালান, ওয়াহাব রিয়াজ, লিয়াম পাঙ্কেটরা।

ক্যান্ডি তাস্কার্সকে গেইল জানিয়েছেন, ইনজুরি শঙ্কা থাকায় তিনি এবারের এলপিএল খেলবেন না। অন্যদিকে প্রস্তুতির যথাযথ সময় না পাওয়ার কারণ দেখিয়ে নিজের নাম তুলে নিয়েছেন মালিঙ্গা। গেইলের সরে যাওয়ার ব্যাপারে আরও আগে থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল, তবে মালিঙ্গার বাদ যাওয়া এসেছে পুরোপুরি চমক হয়ে।

আর এবার ক্যান্ডি তাস্কার্সের আরেক ক্রিকেটার, পাকিস্তানের বাঁহাতি পেসার সোহেল তানভীর টুর্নামেন্ট শুরুর আগেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়ে গেছেন অনিশ্চয়তায়। এছাড়া কলম্বো কিংসের কানাডিয়ান ব্যাটসম্যান রাভিন্দরপাল সিংও আক্রান্ত হয়েছেন করোনায়। শ্রীলঙ্কায় পৌঁছানোর পর করা করোনা পরীক্ষায় পজিটিভ এসেছে তাদের ফলাফল।

এ দুজনকে এলপিএলের খেলোয়াড় ও স্টাফদের চেয়ে আলাদা হোটেলে ভিন্ন ভিন্ন রুমে আইসোলেশনে রাখা হয়েছে। শুক্রবার ক্যান্ডি তাস্কার্সকে সোহেল তানভীরের করোনা পরীক্ষার ব্যাপারে বিস্তারিত জানানো হয়েছে। তবে দুজনের কেউই এখনও টুর্নামেন্ট থেকে পুরোপুরি ছিটকে যাননি।

প্লেয়ার্স ড্রাফট থেকে বিদেশি কোটার খেলোয়াড় হিসেবে ওয়াহাব রিয়াজ ও লিয়াম প্লাঙ্কেটকে নিয়েছিল ক্যান্ডি তাস্কার্স। কিন্তু তারা খেলতে অস্বীকৃতি জানানোয় পরিবর্তিত খেলোয়াড় হিসেবে নেয়া হয় সোহেল তানভীরকে। এখন তিনি করোনা আক্রান্ত নতুন করে পরিবর্তিত খেলোয়াড় খুঁজতে হচ্ছে ক্যান্ডি তাস্কার্সকে।

সোহেল তানভীর অন্যান্য খেলোয়াড়দের সংস্পর্শে না এলেও কানাডিয়ান রাভিন্দরপাল অন্যান্যদের সঙ্গে একই বাস ও ফ্লাইটে যাত্রা করেছে। যেখানে ছিলেন ক্যারিবীয় তারকা আন্দ্রে রাসেলও। এলপিএল কর্তৃপক্ষের মতে, এতে অন্যান্য খেলোয়াড়দের ওপর কোনো প্রভাব পড়েনি।

Facebook Comments