অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের ইন্টারনেট খরচ দিলেন ইবি শিক্ষকরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : অনলাইন ক্লাসের সুবিধার্থে অসচ্ছল শিক্ষার্থীদের ইন্টারনেট খরচ দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এজন্য শিক্ষকদের একদিনের বেতন কর্তন করে সংগৃহীত অর্থ বিভাগীয় সভাপতিদের হাতে চেকের মাধ্যমে হস্তান্তর করা হয়েছে।

সোমবার (১৬ নভেম্বর) দুপুরে উপাচার্যের সম্মেলনকক্ষে উপাচার্য অধ্যাপক আবদুস সালামের হাতে এ চেক তুলে দেয়া হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, করোনা সংক্রমণের শুরুতে গত এপ্রিলে শিক্ষকদের একদিনের বেতন কর্তন করে ইবি শিক্ষক সমিতি। প্রথম পর্যায়ে কর্তনকৃত অর্থের চার লাখ ২৫ হাজার টাকা বিশ্ববিদ্যালয়ের দৈনিক মজুরিভিত্তিক কর্মচারী, ক্ষুদ্র ব্যবসায়ী ও ভ্যানচালকদের মাঝে সহায়তা হিসেবে দেয়া হয়। অবশিষ্ট তিন লাখ ৪৩ হাজার টাকার চেক অসচ্ছল শিক্ষার্থীদের ডাটা কেনায় সহায়তার অংশ হিসেবে আনুপাতিক হারে ভাগ করে বিভাগীয় সভাপতিদের হাতে তুলে দেয়া হয়েছে।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কাজী আখতার হোসেন বলেন, ‘অসচ্ছল শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে নেট কেনার সুবিধার্থে আমরা এ উদ্যোগ হাতে নিয়েছি। আমরা বিভাগীয় সভাপতিদের হাতে চেক তুলে দিয়েছি। বিভাগ তার অসচ্ছল শিক্ষার্থী বাছায় করে টাকা বন্টন করবে।’

এ সময় ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কাজী আখতার হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক মোস্তাফিজুর রহমান, কার্যনির্বাহী পরিষদের সদস্য ও প্রক্টর অধ্যাপক পরেশ চন্দ্র বর্ম্মন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক সাইদুর রহমান, পরিবহন প্রশাসক অধ্যাপক রেজওয়ানুল ইসলাম, অধ্যাপক আতিকুর রহমানসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments