যশোরের বেনাপোলে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন

এস এম মারুফ, ক্রাইম রিপোর্টারঃ যশোরের বেনাপোল পোর্ট থানাধীন মোট ৬টি স্থানে বিট পুলিশিং কার্যক্রমের অফিস উদ্বোধন ও আইনশৃঙ্খলা বিষায়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৭ অক্টোবর)  সকাল ১০ টার সময় পোর্ট থানাধীন ১নং বিট বাহাদুরপুর ইউনিয়ন, ২নং বিট বেনাপোল ইউনিয়ন, ৩নং বিট পুটখালি ইউনিয়ন, ৪নং বিট বেনাপোল পৌরসভার ০১নং ওয়ার্ড সাদীপুর, ৫নং বিট বেনাপোল পৌরসভাধীন কাগজপুকুর ও ৬নং বিট পৌরসভাধীন ছোট আঁচড়ায় উদ্বোধন করা হয়।
সকাল ১০ টার সময় বিট পুলিশিং অফিস একযোগে উদ্বোধন করা হয়। এ সময় প্রত্যেকটি বিট পুলিশিং উদ্বোধনে স্থানীয় শতাধিক গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।
এসময় উদ্বোধন করেন বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান। ও তার নির্দেশে অন্যান্য্ বিট পুলিশিং উদ্বোধন করেন এসআই মাসুম বিল্লাহ, এসআই মোস্তাফিজুর রহমান, এসআই মাসনুন, এসআই রোকনুজ্জামান, এসআই রপিকুল ইসলাম, এএসআই মাসুম পারভেজ।
“মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” নারীর প্রতি সহিংসতা নিরাসনে আপনার পুলিশ আপনার পাশে, নিরাপদ দেশ গড়ি নারী নির্যাতন বন্ধ করি, নিরাপদ সমাজ গড়ি নারী নির্যাতন বন্ধ করি, নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধ করি নারী বান্ধব দেশ গড়ি, নিরাপদ নারী নিরাপদ দেশ সুখি সমৃদ্ধ বাংলাদেশ, বন্ধ হোক নারী নির্যাতন নিশ্চিত হোক দেশের উন্নায়ন” এই স্লোগানকে সমনে রেখে পুলিশ সেবা জনগনের দ্বারপ্রান্তে নিয়ে যেতে বিট পুলিশিং কার্যক্রমের যাত্রা। এ উদ্বোধন অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন স্থানীয় চেয়ারম্যান, কাউন্সিলর, স্কুল শিক্ষক সহ সচেতন নাগরিক।
বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান জানান, ইতিমধ্যে আমরা বেনাপোল পোর্ট থানাধীন  ছয়টি ইউনিয়ন পরিষদে পুলিশিং বিট কার্যক্রম শুরু করেছি। প্রতিদিন এই সব বিট পুলিশিং অফিসে বেনাপোল পোর্ট থানার অফিসার নিয়মিত যোগাযোগ রাখবেন। জনতার সকল প্রকার সেবা নিশ্চিত করতে এই কার্যক্রম চালু করা হয়েছে। এর মাধ্যমে যে কেউ পুলিশের সেবা গ্রহণ করতে পারবেন।
Facebook Comments