ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে জমি দখলের চেষ্টা

মোঃ আমির হোসেন, ঝালকাঠি থেকে ফিরে : ঝালকাঠির রাজাপুরে ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে হিন্দু সম্প্রদায় মন্দিরের নামে জমি দখল এর চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুরে মো. নজরুল ইসলাম স্বপন, মো. নাসির উদ্দিন মৃধা, মো. ফারুক খান রাজাপুর প্রেসক্লবে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তারা জানায়, হিন্দু সম্প্রদায়ের ভাইয়েরা মন্দির নির্মানের কথা বলে যেই জমি দখলের চেষ্টা করছে ঐ জমির প্রকৃত মালিক আমরা ৪০ বছর থেকে ভোগ দখলে আছি। হিন্দু সম্প্রদায় এর মধ্যে কিছু কুট বুদ্ধি সম্পন্ন লোক অন্য সবাইকে ভূল বুঝিয়ে ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে জমি দখলের পায়তারায় মেতে উঠেছে। আমরা আমাদের মালিকানাধীন জমি হিন্দু সম্প্রদায় এর হাত থেকে রক্ষা করার চেষ্টা করলে তারা আমাদের নামে বিভিন্ন মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। এমনকি হিন্দু সম্প্রদায় ঐ জমিতে ১৪৪ এর নিষেধাজ্ঞা আনলেও তারাই ঐ নিষেধাজ্ঞা অমান্য করে ১৩ অক্টোবর মঙ্গলবার রাতের আধারে ঘর নির্মাণের কাজ করিতেছিল।
তারা আরো জানায়, সামাজ এবং রাজনৈতিক অঙ্গনে আমাদের হেয় প্রতিপন্ন করার জন্য হিন্দু ভাইয়েরা পরিকল্পিত ভাবে অপপ্রচার চালিয়ে আসছেন। যাতে আমাদের মনে হচ্ছে তারা সাম্প্রদায়িক সম্পৃতি নষ্ট করে সাম্প্রদায়িক দাঙ্গার দিকে ধাবিত করার চেষ্টা চালাচ্ছে। যেটা বঙ্গবন্ধুর সোনার বাংলায় আমরা কখনোই হতে দিব না।
পরিশেষে সংবাদ সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং প্রশাসনের উচ্চ পদস্ত কর্মকর্তাদের অবগত করে আরো জানায়, যাতে তাদের ৪০ বছরের মালিকানাধীন বৈধ সম্পত্তিটুকু কোন ঝামেলা ছাড়াই ভোগ দখল করতে পারেন।
এ সময় সংবাদ সম্মেলনে তাদের সাথে প্রেসক্লাবে হিন্দু সম্প্রদায় এর উত্তম শীলসহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments