সুপেয় পানির সংকট নিরসনে মানুষের পাশে রামপাল পাওয়ার প্লান্ট : কেসিসি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, উপকূলীয় রামপাল-মোংলা এলাকায় সুপেয় পানির সংকট নিরসনে রামপাল পাওয়ার প্লান্ট কাজ করছে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে প্লান্ট সংলগ্ন দুটি উপজেলায় এপর্যন্ত ৫টি সুপেয় পানির প্লান্ট স্থাপন করা হয়েছে। এর ফলে প্রায় দেড় হাজার পরিবার খাবার পানি পাচ্ছে। এছাড়াও পাওয়ার প্লান্ট বিনামূল্যে মেডিকেল ক্যাম্প, শিক্ষা উপকরণ বিতরণ, কম্পিউটার প্রশিক্ষণসহ বহুমূখী উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করছে। বিদ্যুত কেন্দ্রটি উৎপাদনে গেলে আরো বেশি বেশি উন্নয়নমূলক কাজ করা সম্ভব হবে।

মেয়র আজ (শনিবার) দুপুরে রামপাল উপজেলার গৌরম্ভাসহ চারটি এলাকায় বিশুদ্ধ খাবার পানির প্লান্ট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানি লিমিটেড (বিআইএফপিসিএল) সামাজিক কর্মকান্ডের অংশ হিসেবে প্লান্ট সংলগ্ন বিভিন্ন এলাকায় পানি সরবরাহে এই প্লান্ট স্থাপন করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রামপাল পাওয়ার প্লান্টের প্রকল্প পরিচালক এস.সি পান্ডে। এতে বক্তৃতা করেন উপ-প্রকল্প পরিচালক মো: রেজাউল করিম, রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস, গৌরম্ভা ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন গাজী, রাজনগর ইউপি চেয়ারম্যান আবদুল হান্নান ডাবলু এবং বিআইএফপিসিএল’র এজিএম (এইচআর) সিদ্ধার্ত মন্ডল প্রমুখ।

উল্লেখ, এ পর্যন্ত রামপাল ও মোংলা উপজেলার গৌরম্ভা, রাজনগর ও বুড়িরডাঙ্গা ইউনিয়নে ৫টি পানির প্লান্ট স্থাপন করেছে বিআইএফপিসিএল। এর ফলে গৌরম্ভা, রাজনগর ও বুড়িরডাঙ্গা ইউনিয়নের প্রায় দেড় হাজার পরিবারের কয়েক হাজার মানুষের খাবার পানির চাহিদা পূরণ হবে। তথ্যসূত্র-পিআইডি

Facebook Comments