সহপাঠী করোনায় আক্রান্ত, কোয়ারেন্টাইনে স্পেনের প্রিন্সেস

আন্তর্জাতিক ডেস্ক : স্পেনের সিংহাসনের পরবর্তী উত্তরাধিকারী প্রিন্সেস লিওনর কোয়ারেন্টাইনে রয়েছেন। তার স্কুলের এক সহপাঠী করোনায় আক্রান্ত হওয়ার পরই তিনি কোয়ারেন্টাইনে গেছেন। শনিবার রাজপরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সম্প্রতি স্পেনের রাজা ফিলিপের ১৪ বছর বয়সী এই কন্যার এক সহপাঠীর দেহে কোভিড-১৯ ধরা পড়ে। মাদ্রিদের সান্তা মারিয়া ডে লস রোজালেস স্কুলে পড়াশুনা করছে এই প্রিন্সেস। এই ঘটনার পর লিওনর এবং তার অন্যান্য সহপাঠীদের কোভিড-১৯ পরীক্ষা করা হবে বলে জানানো হয়েছে।

স্পেনের রাজপরিবার জানিয়েছে, লিওনর কোয়ারেন্টাইনে থাকলেও রাজা ফিলিপ এবং রানি লেতিজিয়া তাদের রাজকীয় দায়িত্ব পালন করে যাবেন। সাম্প্রতিক সময়ে করোনা মহামারির কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে স্পেন।

গত সপ্তাহেই স্পেনের প্রায় ৮০ লাখ শিশু স্কুলে ফিরেছে। কিন্তু স্কুল খোলার পর বেশ কিছু শিক্ষার্থীর দেহে কোভিড-১৯ ধরা পড়ার পর অনেক স্কুলই পুনরায় বন্ধ করে দেওয়া হয়েছে অথবা অনলাইনে ক্লাস নেওয়া হচ্ছে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত করোনা সংক্রমণে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ৯ম স্থানে রয়েছে স্পেন। এমনকি ইউরোপের দেশগুলোর মধ্যে স্পেনেই এখন পর্যন্ত করোনার সংক্রমণ সবচেয়ে বেশি।

স্পেনে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৭০৮ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৬৬ হাজার ৩২৬। এর মধ্যে মারা গেছে ২৯ হাজার ৭৪৭ জন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১ হাজার ১৩৬ জন।

Facebook Comments