করোনায় মৃতদের ৭৭ শতাংশই পঞ্চাশোর্ধ্ব

বিশেষ সংবাদদাতা : দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের ৭৭ শতাংশই পঞ্চাশোর্ধ। এদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক ৫০ দশমিক ০২ শতাংশ রোগীর বয়স ৬০ বছরের বেশি। স্বাস্থ্য অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম রোগীর মৃত্যু হয়। আজ শুক্রবার (১১ সেপ্টেম্বর) পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ৬৬৮ জন।

স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যান অনুযায়ী, করোনায় মৃতদের মধ্যে ০ থেকে ১০ বছর বয়সী ২০ বছর বয়সী ২০ জন (শূন্য দশমিক ৪৩ শতাংশ), ১১ থেকে ২০ বছর বয়সী ৪০ জন (শূন্য দশমিক ৮৬ শতাংশ), ২১ থেকে ৩০ বছর বয়সী ১০৯ জন (শূন্য দশমিক ৩৪ শতাংশ), ৩১ থেকে ৪০ বছর বয়সী ২৮০ জন (৬ শতাংশ), ৪১ থেকে ৫০ বছর বয়সী ৬১০ জন (১৩ দশমিক ০৭ শতাংশ), ৫১ থেকে ৬০ বছর বয়সী এক হাজার ২৭৪ জন (২৭ দশমিক ২৯ শতাংশ) এবং ষাটোর্ধ্ব দুই হাজার ৩৩৫ জন (৫০ দশমিক ০২ শতাংশ)।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৯৪টি করোনা পরীক্ষাগারে ১৪ হাজার ৯৬১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৭৪৭টি। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৭৯২ জন।

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩৪ জন মারা গেছেন। এদের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী নয়জন।

৩৪ জনের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার হাজার ৬৬৮ জনে।

Facebook Comments