প্রতি ১০ লাখে দেশে শনাক্ত, সুস্থ ও মৃত্যুহার যত

বিশেষ সংবাদদাতা : বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুসারে, বর্তমানে দেশের মোট জনসংখ্যা ১৭ কোটি ৩ লাখ ৬ হাজার ৪৬৮। জনসংখ্যার ভিত্তিতে করোনার নমুনা পরীক্ষায় শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হার কত, তা নিয়ে মানুষের মনে প্রশ্ন রয়েছে।

স্বাস্থ্য অধিদফতর মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) করোনাভাইরাস-সম্পর্কিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০ লাখে শনাক্ত রোগীর সংখ্যা ১১.১১ এবং এ পর্যন্ত শনাক্তের সংখ্যা ১৯৩৩.২৯ জন। গত ২৪ ঘণ্টায় প্রতি ১০ লাখে সুস্থ রোগীর সংখ্যা ১৯ এবং এ পর্যন্ত সুস্থ রোগীর সংখ্যা ১৩৩৭.৬৪ জন। একইভাবে গত ২৪ ঘণ্টায় প্রতি ১০ লাখে মৃত রোগীর সংখ্যা শূন্য দশমিক ২১ এবং এ পর্যন্ত মৃতের সংখ্যা ২৬.৭৩ জন।

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩৬ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ১৯ ও নারী ১৭ জন। ৩৫ জন হাসপাতালে ও বাড়িতে একজনের মৃত্যু হয়। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার হাজার ৫৫২ জনে।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৯৪টি করোনা পরীক্ষাগারে ১৫ হাজার ১৪২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৯৭৩টি নমুনা। এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৮৯২ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ২৯ হাজার ২৫১ জনে। মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৫৯ হাজার ৬৯৭টি।

Facebook Comments