জাতীয় সাংবাদিক সংস্থার শার্শা শাখার মাসিক সভা অনুষ্ঠিত

এস এম মারুফ, বেনাপোল থেকে : জাতীয় সাংবাদিক সংস্থার ৩৯ বছরের যাত্রা পথে চলতি বছরে গঠিত যশোরের শার্শা উপজেলা শাখার গুটি গুটি পায়ে এগিয়ে চলার আরো গতি ও নানা দিক নির্দেশনা নিয়ে মাসিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ সেপ্টেম্বর) উক্ত অনুষ্ঠানটি শার্শা উপজেলা (জেএসএস) শাখার বেনাপোল অফিসে অনুষ্ঠিত হয়। এসময় সংস্থার উন্নয়ন ফান্ড ও মানব কল্যাণ ফান্ড নামে দুটি মানি ব্যাংক উদ্বোধন করেন উপজেলার শাখার সকল সাংবাদিক বৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন জেএসএস এর শার্শা উপজেলা শাখার উপদেষ্টা সিনিয়র সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব মোঃ আজিবর রহমান, সভাপতি এইচ এম আবুল বাসার, সহ সভাপতি মোঃ আঃ জলিল, সাধারণ সম্পাদক মোঃ কামাল উদ্দিন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক এস এম মারুফ বিল্লাহ, অর্থ সম্পাদক মোঃ শরীফুল ইসলাম, দপ্তর সম্পাদক নয়ন চন্দ্র হালদার সহ উক্ত শাখার সকল সাংবাদিকবৃন্দ।

এসময় উপদেষ্টা আজিবর রহমান বলেন, জীবন মানে সমাজকে কিছু দাও, মানুষকে কিছু দাও। সাংবাদিকদের চরিত্র হবে সম্পূর্ণ আলাদা। সমাজকে পরিবর্তনে সুন্দর আলোয় আলোকিত করতে সর্বোচ্চ ভুমিকা রাখে তারা। তাই এ পেষাটাকে যাতে কেউ অপব্যবহার না করে সেদিকে সকলের প্রতি আহবান জানান তিনি।

সভাপতি এইচ এম আবুল বাসার বলেন, প্রতিটি মানুষই সমাজের সুন্দর দিক নিয়ে বেঁচে থাকতে চাই। সেকারণে আমরা শুধু সাংবাদিকতা মাঝে সীমাবদ্ধ থাকব না সামাজিক ও মানবিক কাজে এগিয়ে এসে সমাজের সুন্দর দিক আরো আলো ঝলমল করার চেষ্টা করব। এসময় তিনি মানি ব্যাংক বিষয়ে বলেন, সামাজের গরিব, অসহায় দুখি মানুষদের সাহায্যে ও সামাজিক কাজে এগিয়ে যেতে মানব কল্যাণ ফান্ড উদ্বোধন করেছে জাতীয় সাংবাদিক সংস্থার শার্শা উপজেলা শাখা। এখানে সংস্থার যে কোন সাংবাদিক সহ যে কেউ নিজ ইচ্ছায় সমর্থ অনুযায়ী সামাজিক কাজে এগিয়ে আসতে পারবেন।

সাংগঠনিক সম্পাদক এস এম মারুফ বলেন, যেকোনো সংগঠন সামনের দিকে এগিয়ে যাবার জন্য ত্যাগের কোন বিকল্প নেই। সামান্য ত্যাগ ও সত্য প্রকাশের মাধ্যমেই পারে একটা সংগঠনকে সুপরিচিত করে মানুষের ভালোবাসা অর্জন করতে। তাই আমরা যারা জাতীয় সাংবাদিক সংস্থায় আছি আমাদেরকে আগে ত্যাগি হতে হবে। তাহলেই সফলতা ধেয়ে আসবে আমাদের দিকে।

এছাড়াও নানা দিক নির্দেশনা আলোচনা শেষে মিষ্টি মুখের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।

Facebook Comments