মুক্তিযোদ্ধাদের অবদান জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে : কেসিসি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) সি আর দত্ত মুক্তিযুদ্ধের সময়ে অনেক অবদান রেখেছেন। মুক্তিযোদ্ধাদের অবদান জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। তাঁরা জীবন বাজি রেখে দেশের জন্য যুদ্ধ করেছেন। মুক্তিযোদ্ধাদের আদর্শ নিয়ে সকলের চলতে হবে।

মেয়র আজ (শুক্রবার) বিকালে খুলনার ধর্মসভা মন্দির প্রাঙ্গণে মহান মুক্তিযুদ্ধের ৪ নম্বর সেক্টর কমান্ডার মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) সি আর দত্ত বীর উত্তমের মৃত্যুতে এক শোকসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, জতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের অসহায় মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে গেছেন। বঙ্গবন্ধু ক্ষুধা-দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখে ছিলেন। তাঁর স্বপ্ন বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। আমরা যার যার দায়িত্বটুকু সঠিকভাবে পালন করি দেশ আরো উন্নয়নের দিকে এগিয়ে যাবে। মেয়র মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) সি আর দত্তর অবদান স্মরণীয় করে রাখার জন্য তাঁর নামে খুলনায় একটি রাস্তার নামকরণের প্রতিশ্রুতি দেন।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ খুলনা মহানগর শাখার সভাপতি বীরেন্দ্র নাথ ঘোষের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি বিজয় কুমার ঘোষ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী, বাংলাদেশ যুব ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি রবার্ট নিক্সন ঘোষ, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ মহানগর শাখার উপদেষ্টা শ্যামল সিংহ রায়, অলোকা নন্দা দাশসহ বিভিন্ন থানা কমিটির নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র সাহা। তথ্যসূত্র-পিআইডি

Facebook Comments