২৪ ঘণ্টায় শূন্য মৃত্যু সি‌লেট-ময়মন‌সিংহ বিভা‌গে

বিশেষ সংবাদদাতা : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ২৯ জন ও নারী ৪ জন। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল চার হাজার ২৮১ জনে।

তবে ২৪ ঘণ্টায় দেশের আট বিভাগের মধ্যে সি‌লেট ও ময়মনসিংহে কোনো করোনা আক্রান্ত রোগী মারা যায়নি। করোনায় মৃত ৩৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রামে ৪, রাজশাহীতে ৫, বরিশালে ১, রংপুরে ১ ও খুলনা বিভাগে ১ জনের মৃত্যু হয়েছে।

‌সোমবার (৩১ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাসবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বর্তমানে ৯২টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ ও পরীক্ষা কার্যক্রম চলমান রয়েছে। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮৯টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৪৫৪টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে আক্রান্ত দুই হাজার ১৭৪ জন নতুন রোগী শনাক্ত হয়। এ পর্যন্ত করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ১২ হাজার ৯৯৬ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ লাখ ৫০ হাজার ২০৩টি।

এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৯৮০ জন। ফলে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৪ হাজার ৮৮৭ জনে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৪৬ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ১৯ শতাংশ। মোট রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৫ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৩৭ শতাংশ।

Facebook Comments