সিঙ্গাপুরে আজও ৫০ জনের করোনা শনাক্ত

প্রবাস ডেস্ক : সিঙ্গাপুরে আজকে নতুন করে ৫০ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত ৫৬ হাজার ২৬৬ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।

আক্রান্তদের দুইজন সিঙ্গাপুরিয়ান। ৫ জন বিদেশফেরত- যারা স্টে হোম নোটিশে ছিলেন। বাকি সবাই ওয়ার্কপাশ হোল্ডার যারা ডরমেটরিতে থাকেন।

২২ আগস্ট (দুপুর ১২টা পর্যন্ত) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে। করোনাভাইরাস আক্রান্ত হয়ে গতকাল ৫৩২ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এখন পর্যন্ত ৫৩ হাজার ৬৫১ জন ঘরে ফিরেছেন। দেশটিতে মোট ২৭ জনের মৃত্যু হয়েছে।

৭২ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। ২৪ হাজার ৬৬ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

এদিকে, করোনার পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৈশ্বিক এ মহামারিতে সারা বিশ্বে ১ কোটি ৬৪ লাখ ২০ হাজার ২৮৯ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১ কোটি ৪৮ হাজার ৫২ জন সেরে উঠলেও প্রাণ গেছে ৬ লাখ ৫২ হাজার ২৫৬ জনের। বাকি ৫৭ লাখ ১৯ হাজার ৯৮১ জন মৃদু বা মারাত্মক উপসর্গ নিয়ে এই রোগের সঙ্গে লড়াই করে যাচ্ছেন।

কোভিড-১৯ রোগী শনাক্তের সংখ্যায় সবার ওপরে মার্কিন যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত ৪৩ লাখ ৭১ হাজার ৮৩৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত করেছে দেশটি। এ শনাক্তের জন্য তারা ৫ কোটি ৪২ লাখ ১৯ হাজার টেস্ট করে।

শনাক্তের দিক থেকে দ্বিতীয়তে আছে ব্রাজিল। দেশটির ২৪ লাখ ১৯ হাজার ৯০১ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তিন নম্বরে রয়েছে ভারত যাদের শনাক্তের সংখ্যা ১৪ লাখ ৩৬ হাজার ১৯।

Facebook Comments