সাকিব কন্যাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য: ৬ জন নজরদারিতে

নিউজ ডেস্ক : বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের মেয়েকে নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্যকারীদের শনাক্ত এবং আইনের আওতায় আনতে কাজ করছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ইতোমধ্যেই সন্দেহভাজন ৬ জনের ফেসবুক আইডি শনাক্ত করা হয়েছে। তাদেরকে নজরদারিতে রাখা হয়েছে।

শনিবার এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম।

তিনি বলেন, যেহেতু কুরুচিপূর্ণ মন্তব্যগুলো ফেসবুকের আইডি দিয়ে করা, তাই আইডিগুলোর পেছনে কারা রয়েছেন, তাদের আমরা ধরতে চাচ্ছি। সে কারণে আইডিগুলো পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করা হচ্ছে।

পুলিশ কর্মকর্তা বলেন, আইডিগুলো ফেক হতে পারে, আবার কাউকে ফাঁসানোর জন্য উদ্দেশ্যপ্রণোদিত হতে পারে। সবদিকই আমরা পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করে আমরা পদক্ষেপ নিচ্ছি।

প্রসঙ্গত, সম্প্রতি সূর্যমুখী খেতের মাঝ দিয়ে চলে যাওয়া মেঠোপথে হাস্যোজ্জ্বল সাকিবের বড় মেয়ে আলাইনার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। ক্রিকেটার সাকিবের পেজে পোস্ট করা ওই ছবি ঘিরে কয়েকজন চরম আপত্তিকর মন্তব্য করেন। পরে সাকিব ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের পেজ থেকে ছবিটি সরিয়ে ফেলা হয়।

ওই মন্তব্যগুলো নিয়ে গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় রীতিমত তোলপাড় চলছে। ছবিটির কমেন্টে করা সেসব মন্তব্যগুলো সামনে এনে মন্তব্যকারীদের ধিক্কার জানিয়ে পোস্ট দিচ্ছেন কেউ কেউ।

Facebook Comments