সিঙ্গাপুরে করোনায় আক্রান্তের তুলনায় বাড়ছে সুস্থতার হার

প্রবাস ডেস্ক : সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত আরও ২৫৯ জন চিকিৎসা নিয়ে ঘরে ফিরেছেন। এ নিয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪২২৮৫ জন। আজকে নতুন করে ১৭৮ জন রোগী শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৫৯৬১ জন।

১২ জুলাই সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে। রোববার আক্রান্তদের মধ্যে ১ জন সিঙ্গাপুরিয়ান, ১ জন বিদেশফেরত ও বাকি ১৭৬ জন ওয়ার্কপাশ হোল্ডার; যারা ডরমেটরিতে বাস করেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে এখন পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে। ১৮২ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে ১ জনের অবস্থা গুরুতর। তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এছাড়া ৩৪৬৮ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

গত ডিসেম্বরের শেষদিকে চীনের উহান ১ম এই প্রাণঘাতী ভাইরাস শনাক্ত হয়। বর্তমানে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে এই মহামারি। ভাইরাসটিতে এখন পর্যন্ত ১ কোটি ১২ লাখ ৮৫ হাজার ২৬৮ জন আক্রান্ত হয়েছেন। মোট প্রাণ হারিয়েছে ৫ লাখ ৩৫০ হাজারের বেশি মানুষ। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬১ লাখেরও বেশি।

Facebook Comments