‘ডিজিটাল এডুকেশন ফর বেটার বাংলাদেশ’ বিষয়ে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশে অনলাইন সেমিনার অনুষ্ঠিত

ডিজিটাল বাংলাদেশ গড়ার নিরন্তর প্রচেষ্টায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এক্ষেত্রে শিক্ষা খাতও পিছিয়ে নেই। সরকারী বেসরকারী প্রচেষ্টায় অনলাইন লার্নিং সিস্টেম (ওএলএস) ইতিমধ্যেই প্রচুর ব্যাপকতা লাভ করেছে। এর ধারাবাহিকতায় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশে ‘ডিজিটাল এডুকেশন ফর বেটার বাংলাদেশ’ এর উপর অনলাইন সেমিনার ও ‘নর্দান ডিজিটাল ক্যাম্পেইন ২০২০’ অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার। সেমিনার শেষে তিনি ‘নর্দান ডিজিটাল ক্যাম্পেইন ২০২০’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সেমিনারে সম্মানিত অতিথি অংশগ্রহণ করেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ এবং বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. হাফিজ হাসান বাবু। বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন উপ-উপাচার্য (ডি) প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মো. হুমায়ুন কবির।

মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেন, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের যৌথ প্রচেষ্টায় সারাদেশে ডিজিটাল ব্যবস্থার মাধ্যমে সরকার ৯২ শতাংশ শিক্ষার্থীর মাঝে অনলাইন শিক্ষা পৌঁছাতে পেরেছে। ছাত্র-ছাত্রীদেরকে প্রযুক্তিগত সহায়তা করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সাধুবাদ এবং অভিনন্দন জানান তিনি।

নর্দান বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী যাতে অনলাইন শিক্ষা গ্রহণ করতে পারে সেজন্য ‘নর্দান ডিজিটাল ক্যাম্পেইন ২০২০’ এর উপলক্ষ্যে ইউনিভার্সিটির পক্ষ থেকে বিশ^বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে ফ্রি মোবাইল ডাটা প্রদান করা হবে এবং ইউনিভার্সিটি কর্তৃপক্ষের কাছ থেকে শিক্ষার্থীরা ৬৫ শতাংশ মূল্য ছাড়ে ল্যাপটপ গ্রহণ করতে পারবে।

Facebook Comments