সিঙ্গাপুরে মোট আক্রান্ত ৪৪৯৮৩, সুস্থ ৪০৭১৭ জন

প্রবাস ডেস্ক : সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজ আরও ২৭৬ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪০৭১৭ জন।

৬ জুলাই সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। নতুন করে ১৮৩ জন করোনায় আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৪৯৮৩ জন।
সোমবার আক্রান্তদের মধ্যে ৩ জন সিঙ্গাপুরিয়ান (পার্মানেন্ট রেসিডেন্স) ৩ জন বিদেশফেরত ও ২০ জন ওয়ার্কপাশ হোল্ডার রয়েছেন যারা ডরমেটরির বাইরে বাস করেন। বাকি ১৫৭ জন ওয়ার্কপাশ হোল্ডার যারা ডরমেটরিতে থাকেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে এখন পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে।

২০৮ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে ২ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ৪০৩২ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানো করোনাভাইরাস গোটা বিশ্বকে বিপর্যস্ত করে দিয়েছে। বিশ্বজুড়ে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত ১ কোটির বেশি। মৃতের সংখ্যা ৮ লাখের বেশি। তবে ৫০ লাখ ৬০ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।

Facebook Comments