অনলাইন ক্লাস শুরু হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে

রাগিব শাহরিয়ার রাফিঃ
করোনা মহামারীর কারনে দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারনে প্রায় সকলেই পড়াশোনা থেকে একরকম বিচ্ছিন্ন অবস্থায় আছে।করোনা প্রাদুর্ভাব দিনের পর দিন বেড়ে চলার কারনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়েও ব্যাপক সংশয়ও দেখা দিয়েছে। এর প্রেক্ষিতে গত সপ্তাহে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি মহোদয় মিলে অনলাইন মিটিং করেন যেখানে খুব শীঘ্রই অনলাইন ক্লাস শুরু হবে বলে বিবৃত্তি দেয়া হয়।
তারই ধারাবাহিকতায় বাংলাদেশের অন্যতম পাবলিক বিশ্ববিদ্যালয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস শুরুর প্রেক্ষিতে আজ ২ জুলাই(বৃহঃবার) নোটিশ দেয়া হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে।
নোটিশে উল্লেখ করা হয়, আগামী এক সপ্তাহের মধ্যে সকল বিভাগ ও ইনস্টিটিউটে অনলাইন ক্লাস শুরু হবে এবং ক্লাসের ভিডিও YouTube/Facebook এ আপলোড করতে হবে যাতে করে যারা ইন্টারনেট সমস্যার সম্মুখীন হবে, তারা পরবর্তীতে লেকচার দেখে নিতে পারবে।
এবং করোনার কারনে বন্ধের পূর্বে যে সেমিস্টার চলছিলো সেই সেমিস্টারের থিওরিটিকাল ক্লাসগুলোই চলবে।মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য অবশ্য কিছু ব্যাতিক্রম উল্লেখ করা হয়।তবে উল্লেখ করা হয়েছে কোনো ধরনের মিডটার্ম/পরীক্ষা অনলাইনে নেয়া হবে না।তবে শিক্ষক চাইলে Assignment অনলাইনে নিতে পারবেন।এছাড়া নেটওয়ার্ক সম্পর্কিত কারিগরি সহায়তা আইটি দপ্তর কর্তৃক দেয়ার কথাও উক্ত নোটিশে উল্লেখ করা হয়।

Facebook Comments