মার্চ ৯, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

পরীক্ষা ছাড়াই করোনামুক্ত ঘোষণা, পরদিনই যুবকের মৃত্যু

১ min read

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ২২জুন২০২০ :

করোনামুক্ত ঘোষণার একদিন পরই রাজশাহীর চারঘাটে মনসুর রহমান (৩০) নামে এক যুবক মারা গেছেন। সোমবার (২২ জুন) সকালে উপজেলার ঝিকড়া এলাকার নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

মনসুর রহমান পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে একটি বেসরকারি প্রতিষ্ঠানের গাড়িচালক ছিলেন। ঈদুল ফিতরের ছুটিতে তিনি বাড়িতে এসেছিলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, কাজে যোগদানের আগে গত ৬ জুন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষা কারান মনসুর রহমান। তাতেই তার করোনা ধরা পড়ে। ওই সময় তার করোনার উপসর্গ ছিল না। এরপর থেকেই তিনি নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। রোববার (২১ জুন) উপজেলা স্বাস্থ্য বিভাগ তাকে করোনামুক্ত ঘোষণা দিয়ে বাড়ি থেকে বের হওয়ার অনুমতি দেয়। অথচ দ্বিতীয়বার তার নমুনা পরীক্ষা করা হয়নি।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা সামিরা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা আছে কারও শরীরে যদি করোনার উপসর্গ না থাকে তবে একটা নির্দিষ্ট সময় পর তাকে করোনামুক্ত বলা যাবে। সে অনুযায়ী রোববার চিকিৎসক মনসুরকে বলেছিলেন, চাইলে তিনি এখন বাড়ি থেকে বের হতে পারবেন। তবে তার বাড়ির লকডাউন তুলে নেয়া হয়নি। এটা করা হলে নিশ্চয় আমি জানতাম। তবে দ্বিতীয়বার নমুনা পরীক্ষা হয়নি বলে নিশ্চিত করেছেন ইউএনও।

ইউএনও আরও বলেন, মনসুর রহমান হৃদরোগে ভুগছিলেন। সে কারণেই তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে যেহেতু করোনা পজিটিভ রিপোর্ট এসেছিল তাই স্বাস্থ্যবিধি মেনে তার মরদেহ দাফন করতে বলা হয়েছে।

Facebook Comments