মার্চ ৭, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

বাগাতিপাড়ায় সাংবাদিকদের ছিনতাইকৃত মোবাইল ফোন উদ্ধার, ন্যায় বিচারের আশ্বাস ওসি’র

১ min read

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় তথ্য সংগ্রহ করতে গিয়ে দুজন সাংবাদিককে লাঞ্চিত করে কাছে থাকা দুটি মোবাইল কেড়ে নেয়ার অভিযোগ পেয়ে মোবাইল ফোন উদ্ধার করে অফিসার ইনচার্জের মাধ্যমে মোবাইল দু’টি ওই দুই সাংবাদিককে ফেরত দিল বাগাতিপাড়া মডেল থানা পুলিশ। ঘটনার ব্যপারে ন্যায় বিচার পাইয়ে দেয়ার আশ্বাস দিয়েছেন বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ নাজমুল হক।
বৃহস্পতিবার (১১ জুন) রাতে সাংবাদিক খাদেমুল ইসলাম ও হাসান আলী সোহেলেৱ সাথে বাগাতিপাড়া প্রেসক্লাবের সভাপতি ও সেক্রেটারিকে বাগাতিপাড়া মডেল থানায় ডেকে মোবাইল ফোন হস্তান্তর করেন বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ নাজমুল হক।
এর সত্যতা নিশ্চিত করে সাংবাদিক খাদেমুল ইসলাম বলেন। আমাদের ছিনতাইকৃত দুটি মোবাইল ফোন ফেরত পেয়েছি। কিন্তু মোবাইলে ব্যবহারকৃত দুই ফোনে চারটি সিম ও দুই ফোনের ১৬ এবং ৩২ জিবি মেমোরি কার্ড এখনো ফেরত পাইনি।
এ ঘটনায় তদন্ত অফিসার এসআই জাহাঙ্গীর বলেন, আমরা শুধু দুটি বন্ধ মোবাইল ফোন উদ্ধার করতে পেরেছি অভিযুক্তদের কাছ থেকে। আমরা আবার সাংবাদিকদের ছিনতাইকৃত মোবাইলের সিম ও মেমোরি কার্ড উদ্ধার করে তাদেরকে সসম্মানে ফেরত দেব।
এর আগে জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সদস্য সাবেক মহাসচিব সাজ্জাদুল কবীর বাগাতিপাড়া থানার অফিসার ইনচার্জ(ওসি) এর সাথে মুঠোফোনে কথা বলেন। এসময় বাগাতিপাড়া থানার অফিসার ইনচার্জ নাজমুল হক মহাসচিব সাজ্জাদুল কবীরকে ঘটনা সম্পর্কে অবহিত করেন এবং ন্যায় বিচার প্রাপ্তির বিষয় নিশ্চিত করেন।
এদিকে বাগাতিপাড়ায় দুই সাংবাদিক লাঞ্চিত করার ঘটনায় জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন ও সদস্য সচিব মোঃ আবুল বাসার মজুমদার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সাংবাদিক লাঞ্চিতের জন্য তারা প্রশাসনের পদক্ষেপ নেয়ার জন্য আহবান জানান।
এ ঘটনায় নিন্দা জানান জাতীয় দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদকঃ এডভোকেট মোঃ রাশেদ উদ্দিন। তিনি বলেন, সাংবাদিককে লাঞ্ছিত করার ঘটনাটি অত্যন্ত দুঃখের বিষয় এবং অভিযুক্ত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।
এ বিষয়ে জাতীয় সংস্থার কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সদস্য ও সভাপতির একান্ত সচিব মুহাম্মদ কামরুল ইসলাম বলেন, সাংবাদিক লাঞ্চিতের ঘটনায় অভিযুক্ত আসামিদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্হা না করলে সাংবাদিক সংস্থা কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।

Facebook Comments