মার্চ ৪, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

মেসিকেই এক নম্বর মানছেন রোনালদো

১ min read

স্পোর্টস ডেস্ক : ফুটবল বিশ্বের চির প্রতিদ্বন্দ্বী দুই দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। মাঠের খেলায় কেউ কাউকে ছেড়ে কথা বলেন না কখনও। তবে মাঠের বাইরে সবসময়ই দুই দেশের খেলোয়াড়দের মধ্যে বন্ধুবৎসল ও ভাতৃত্বপূর্ণ সম্পর্কের দেখা মেলে।

যার প্রমাণ আরও একবার দিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিও দ্য ফেনোমেনন। টিভিতে বা মাঠে বসে কার খেলা দেখতে বেশি ভালো লাগে?- এমন প্রশ্নের উত্তরে তিনি এক বাক্যে বলে দিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির নাম।

স্প্যানিশ সংবাদমাধ্যম এএসকে দেয়া সাক্ষাৎকারে রোনালদো বলেছেন, ‘অবশ্যই মেসি। সে এক নম্বর। তার যেই প্রতিভা, এমন কিছু আবার পেতে সবাইকে অন্তত ২০-৩০ বছর অপেক্ষা করতে হবে। আমি (মোহামেদ) সালাহ, (এডেন) হ্যাজার্ড, নেইমারদের খেলাও পছন্দ করি।’

এসময় প্রসঙ্গ আসে ফরাসি তরুণ সুপারস্টার কাইলিয়ান এমবাপের ব্যাপারে। নিজের বয়স মাত্র ২১ হওয়ার আগেই সর্বকণিষ্ঠ খেলোয়াড় হিসেবে ব্যালন ডি অর জিতেছিলেন রোনালদো। এমবাপেও ২১ বছরের মধ্যে মাতাচ্ছেন ফুটবল বিশ্ব।

ফলে অনেকেই এমবাপের মাঝে খুঁজে পান রোনালদোর ছায়া। এ বিষয়ে ব্রাজিলিয়ান কিংবদন্তির মন্তব্য, ‘অনেকেই বলে এমবাপে আমার মতো। তার গতি অসাধারণ, ফিনিশিং দক্ষতা দারুণ এবং ম্যুভমেন্টগুলো বিশ্বমানের। দুই পায়েই সমান খেলতে পারে। আমাদের অনেক মিল আছে। তবে আমি ভিন্ন প্রজন্মের খেলোয়াড়দের তুলনা পছন্দ করি না। কারণ দুই সময়ের পরিস্থিতি দুই রকম।’

স্প্যানিশ লা লিগায় দুই চির প্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ- দুটোতেই খেলেছেন রোনালদো। ইংলিশ প্রিমিয়ার লিগের সঙ্গে লা লিগার তুলনামূলক মূল্যায়নে তার মত, ‘এটা নিশ্চিত নয় যে, প্রিমিয়ার লিগ লা লিগার ভালো। হ্যাঁ টেলিভিশন স্বত্ত থেকে আয় বেশি। তবে স্পেনের লিগেই বেশিরভাগ সেরা খেলোয়াড়রা খেলছে।

Facebook Comments