এবার চ্যাম্পিয়নশিপ লিগও পরিত্যক্ত ঘোষণা

বিশেষ সংবাদদাতা : বাংলাদেশ প্রিমিয়ার লিগের মতো বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগও (বিসিএল) পরিত্যক্ত ঘোষণা করেছে বাফুফে। দলবদলের মধ্যে দিয়ে শুরু হয়েছিল পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তরের এই লিগের কার্যক্রম।

করোনাভাইরাস পরিস্থিতি কবে স্বাভাবিক হবে তা অনিশ্চিত বলে বাফুফের প্রফেশনাল লিগ কমিটি চ্যাম্পিয়নশিপ লিগের ক্লাবগুলোর সঙ্গে ভার্চুয়াল সভা করে এই সিদ্ধান্ত নিয়েছে।

১৩ দলের এ লিগের দলবদল শুরু হয়ে গেছিল। অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব খেলোয়াড় রেজিস্ট্রেশনও করেছিল। করোনাভাইরাসের কারণে দলবদলের সময়সীমা দুইবার বাড়িয়েও, শেষপর্যন্ত লিগ এবার না করার সিদ্ধান্ত নিয়েছে লিগ কমিটি।

এ লিগের ভাগ্যে কী আছে, আবার কবে কার্যক্রম শুরু হবে কোন কিছুই নির্দিষ্ট করতে পারেনি বাফুফে। ক্লাবগুলোকে জানিয়ে দেয়া হয়েছে পরবর্তীতে এ লিগ নিয়ে নতুন করে সিদ্ধান্ত নেয়া হবে।

ফর্টিস স্পোর্টস একাডেমি লিমিটেড এবং উত্তরা ফুটবল ক্লাব নামের আরও দুটি দলের এবার অভিষেক হওয়ার কথা ছিল পেশাদার ফুটবলে। নতুন দুটিসহ ৫ দল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের (বিসিএল) খেলার জন্য আবেদন করেছিল। বাফুফে সবগুলোকেই খেলার জন্য বিবেচনায় এনেছিল।

বিসিএল অংশ নেয়ার কথা ছিল নোফেল স্পোর্টিং ক্লাব, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, টি অ্যান্ড টি ক্লাব, ভিক্টোরিয়া স্পোটিং ক্লাব, অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব, ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাব, ঢাকা সিটি ফুটবল ক্লাব, ওয়ারি ক্লাব, কাওরান বাজার প্রগতি সংঘ, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব, স্বাধীনতা ক্রীড়া সংঘ, ফর্টিস স্পোর্টস একাডেমি ও উত্তরা ফুটবল ক্লাবের।