ফুলবাড়ীতে ইরিবোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে : দিনাজপুরের ফুলবাড়ীতে সোমবার সকাল ১১ টায় সরকারিভাবে ইরিবোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।
উপজেলা খাদ্য দপ্তরের উদ্যোগে ফুলবাড়ী খাদ্য গুদাম চত্বরে আয়োজিত ইরিবোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গোলাম মওলা ও ফুলবাড়ী চাউল কল মালিক সমিতির যূগ্ম আহবায়ক শফিকুল ইসলাম বাবু।
শেষে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী যৌথভাবে চলতি ইরিবোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন ।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি ইরিবোরো ধান ও চাল সংগ্রহ মৌসুমে ফুলবাড়ী উপজেলায় ২ হাজার ৬৭৬ মেট্রিক টন ধান এবং ৪ হাজার ৫৯৩ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে। এ বছর ধানের প্রতি কেজি মূল্য ২৬ টাকা এবং চালের প্রতি কেজি মূল্য ৩৬ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে ধান কৃষকদের কাছ থেকে জন প্রতি এক টন করে সংগ্রহের জন্য লটারীর মাধ্যমে কৃষক নির্বাচিত করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু, সিনিয়র সহ-সভাপতি হারুন উর রশিদ, সহ-সভাপতি মিজানুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, সাংগঠনিক সম্পাদক ফিজারুল ইসলাম ভুট্টু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক প্লাবন শুভ, দপ্তর সম্পাদক আল আমিন, কার্যকরী সদস্য চন্দ্রনাথ গুপ্ত, আল মামুন চৌধুরীসহ চাউল কল মালিক ও কৃষকরা উপস্থিত ছিলেন।