মার্চ ৯, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

নিজেদের তৈরি ফোন ব্যবহার করেন না শাওমি প্রধান

১ min read

তথ্যপ্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি প্রধান লেই জুন তাদের তৈরি ফোন ব্যবহার করেন না। তিনি ব্যবহার করেন আইফোন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে তিনি এ তথ্য জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়াতে দেওয়া ওই পোস্টও তিনি আইফোন থেকেই লিখেছেন। যদিও এই পোস্ট করার কিছু সময়ের মধ্যেই তা ডিলিট করে দিয়েছেন শাওমি প্রধান।

শুধু শাওমি প্রধান নয়, সাম্প্রতিক সময়ে একাধিক স্মার্টফোন কোম্পানির প্রধানকে আইফোন ব্যবহার করে সোশ্যাল মিডিয়া পোস্ট করতে দেখা গেছে।

হুয়াওয়েই প্রধান রেন ঝেংফেই আইফোন ব্যবহার করে একাধিকবার সোস্যাল মিডিয়া পোস্ট করেছিলেন। এছাড়াও রিয়েলমি প্রধান মাধব শেঠকেও রিয়েলমি ৩ লঞ্চের আগে আইফোন ব্যবহার করে টুইট করতে দেখা গিয়েছিল।

তবে শাওমি ইন্ডাস্ট্রি ইনভেস্টমেন্ট ডিপার্টমেন্টের পার্টনার পান জিউতাং বলেন, যদি একটি মোবাইল ফোন কোম্পানির সিইও কিংবা পণ্য ব্যবস্থাপক অ্যাপল, স্যামসাং কিংবা প্রতিযোগি কোম্পানির ডিভাইস ব্যবহার না করেন তাহলে সেটি বেশি হাইপোক্রিটিক্যাল হয়ে যাবে। এছাড়া নিজেদের উদ্ভাবনে গুরুত্ব দেয়া হবে না।

এদিকে লেই জুন দেশটির স্মার্টফোন শিল্পসংশ্লিষ্টদের কাজে ফেরার আহ্বান জানিয়েছেন। নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড বিপর্যস্ত হয়ে পড়েছে। দেশটির অন্যান্য শিল্পের মতো স্মার্টফোন শিল্পের সব কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। অনেক স্মার্টফোন কারখানার কর্মীদের অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হয়েছে। এ পরিস্থিতি দীর্ঘস্থায়ী হলে দেশটি অর্থনৈতিক দিক থেকে বিধ্বস্ত হয়ে পড়বে। যে কারণে স্মার্টফোন শিল্পসংশ্লিষ্টদের কাজে ফেরার আহ্বান জানিয়েছেন লেই জুন।

Facebook Comments