কালীগঞ্জে মসজিদের জমি দখলের অভিযোগ

জ্যাকশন মাইকেল রোজারিও কালীগঞ্জ(গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জে বালিগাঁও মধ্যপাড়া জামে মসজিদের জমি জবর দখল করে নেয়ার অভিযোগ কামালউদ্দিন গংদের বিরুদ্ধে।
মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হক জানান, আর.এস. ১ নং খতিয়ানে ১৬৭৯ দাগে সরকারি খাস সম্পত্তি বালিগাঁও মৌজায় ২৫ শতাংশ জমির মালিক বালিগাঁও মধ্যপাড়া জামে মসজিদ। সরেজমিনে মসজিদের জমি রয়েছে ১৪ শতাংশ, অবশিষ্ট ১১ শতাংশ একই এলাকার কামালউদ্দিন ও তার ছেলে মোঃ ইকবাল হোসেন, কাউছার, মোতাহার, সোহেল ও ইলিয়াস দীর্ঘদিন যাবৎ মসজিদের ওই জমি জোরপূর্বক জবর দখল করে রেখেছে।
মসজিদ পরিচালনা কমিটির সদস্য ও মুসল্লিরা অভিযুক্ত কামালউদ্দিন গংদের নিকট মসজিদের জমি ফেরৎ চাইলে কামালউদ্দিনের ছেলে মোঃ ইকবাল হোসেন, কাউছার, মোতাহার, সোহেল ও ইলিয়াস মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের অকথ্য ভাষায় গালি-গালাজসহ বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে ফাসানোর হুমকি ধামকী দিচ্ছে বলেও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।
এদিকে অভিযুক্তরা আদালতে একটি মামলা দায়ের করলে আদালত ওই জমির উপর ১৪৪ ধারা জারি করেন। পরে আদালতের নির্দেশে তৎকালীন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মু.মুশফিকুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) সোহাগ হোসেন সরেজমিনে গিয়ে মসজিদের জমি মেপে সীমানা নির্ধারণ করেন এবং ওই জমিতে কোনো ধরনের স্থাপনা নির্মাণ করতে নিষেধ করেন কামালউদ্দিন গংদের।
এ বিষয়ে অভিযুক্ত মোঃ ইকবাল জানান, আমরা মসজিদের জমি দখল করি নাই। আর.এস. রেকর্ডে ভুল বসত আমাদের জমি সরকারি খাস খতিয়ানে মসজিদের নামে রেকর্ডভুক্ত হয়। আদালতে রেকর্ড সংশোধনী মামলা দায়ের করে আমাদের পক্ষে রায় পেয়েছি।
এ বিষয়ে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শিবলী সাদিককে মুঠো ফোনে একাধিকবার ফোন ও খুদে বার্তা পাঠিয়েও বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com