লিগ শেষ না করেও চ্যাম্পিয়ন নেইমারদের পিএসজি

স্পোর্টস ডেস্ক : করোনার কারণে ফরাসি লিগ ওয়ানের মৌসুমটা শেষ করা গেল না। ফ্রান্সের প্রধানমন্ত্রী এদোয়ার্দ ফিলিপে মঙ্গলবার ঘোষণা দেন, সেপ্টেম্বরের আগে দেশটিতে কোনো ক্রীড়া ইভেন্ট মাঠে গড়ানোর অনুমতি দেয়া হবে না।

অন্যদিকে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা জানিয়েছে, ২ আগস্টের মধ্যে চলতি লিগ শেষ করতে হবে। যেহেতু এই সময়ের মধ্যে আর খেলা মাঠে গড়াবে না, তাই ২০১৯-২০ মৌসুমের লিগ ওয়ান বাতিল হয়ে যায় ঘোষণা ছাড়াই।

ধারণা করা হচ্ছিল, নেইমার-এমবাপ্পেদের ক্লাব পিএসজিকেই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করার সম্ভাবনা বেশি। কারণ লিগে দ্বিতীয় অবস্থানে থাকা মার্সেইয়ের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে রয়েছে দলটি।

সেটাই হচ্ছে। ফরাসি সংবাদপত্র ‘এলইকুইয়েপ’ জানিয়েছে, ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়নশিপ ট্রফি হাতে তুলে দেয়া হবে পিএসজিকে। এটি হবে নেইমারদের টানা তৃতীয়বারের মতো লিগ ওয়ানের শিরোপা।

এতে সম্ভবত আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগেও খেলার ‍যোগ্যতা অর্জন করবে পিএসজি। মার্শেই, রেঁনে আর লিঁয়েও ইউরোপিয়ান বাছাইয়ে টিকে থাকবে। তবে এখনও এই বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

এদিকে মৌসুমের খেলা বাতিল হওয়ায় কপাল পুড়ছে আঁমিয়া আর তাওলসের। মৌসুমের ১০ ম্যাচ বাকি থাকলেও পয়েন্ট তালিকায় পিছিয়ে পড়ায় লিগ টু’তে অবনমন হচ্ছে দল দুটির।

Facebook Comments