মার্চ ৯, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি ৩৬ লাখ টাকার অনুদান ঢাবির

১ min read

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : দেশে করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিলে ১ কাটি ৩৬ লাখ ৯৩ হাজার ৩৮০ টাকার অনুদানের চেক দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বুধবার (১৫ এপ্রিল) এ চেক হস্তান্তর করেন।

এ সময় উপাচার্যের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামূল হক ভূইয়া উপস্থিত ছিলেন।
করোনাভাইরাস (কোভিড-১৯) বিপর্যয় মোকাবিলায় এ মানবিক সহায়তা অনুদানের মধ্যে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দুই দিনের বেতনের সমপরিমাণ অর্থ ৬৫ লাখ টাকা, কর্মকর্তাদের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ ১৫ লক্ষ টাকা এবং পহেলা বৈশাখে আবাসিক হলসমূহের আপ্যায়ন খরচের অর্থ ৫৬ লাখ ৯৩ হাজার ৩৮০ টাকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে উপাচার্য আনুষ্ঠানিকভাবে এই অনুদানর চেক প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার মুখ্য সচিবের কাছে হস্তান্তর করেন।

করোনাভাইরাসজনিত বৈশ্বিক ও জাতীয় দুর্যোগ এবং মানবিক বিপর্যয় মোকাবিলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান মানবিক সাহায্য-সহযোগিতার সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় সংযুক্ত হতে পেরে তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন উপাচার্য।

Facebook Comments