আজকের নববর্ষ সম্পূর্ণ ভিন্ন : পেসার জাহানারা

স্পোর্টস ডেস্ক : বছর ঘুরে আবার এসেছে বৈশাখ। বাঙালির প্রাণের উৎসব নববর্ষ। কিন্তু মহামারী করোনাভাইরাসের কারণে প্রাণ খুলে নববর্ষ উদযাপনের সুযোগ নেই এবার। দেশের ভালোর জন্যই সবাই ঘরে বন্দী।

বর্তমান পরিস্থিতিতে সবার করণীয় একটাই, ঘরে থেকে নিজের ও পরিবারের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা। পহেলা বৈশাখের মতো বড় উপলক্ষ্য এলেও, এ বছর সেটি উদযাপন করা যাচ্ছে না সবাই মিলে।

যা বুঝতে পারছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের পেসার ও সাবেক অধিনায়ক জাহানারা আলম। তার মতে, এবারের নববর্ষ সম্পূর্ণ ভিন্ন। তবে পরিস্থিতি মোকাবিলা করতে পারলে সামনের উপলক্ষ্যগুলো আরও উপভোগ্য হয়ে উঠবে বলেই বিশ্বাস তার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিওবার্তায় এ কথা জানিয়েছেন জাহানারা। একইসঙ্গে তিনি ধন্যবাদ দিয়েছেন করোনার বিপক্ষে লড়ে যাওয়া যোদ্ধাদের। এর আগে করোনা মোকাবিলায় ৮টি নির্দেশনার কথা জানিয়েছিলেন জাহানারা।

মঙ্গলবার সকালে প্রকাশিত ভিডিওতে তিনি বলেন, ‘আজ বাংলা বছরের প্রথম দিন। এ দিনটাকে আমরা সবাই পান্তা-ইলিশ, নতুন জামাকাপড়ের মাধ্যমে বরণ করে নেই। আজ সম্পূর্ণ ভিন্ন। কারণ যে পরিস্থিতির মধ্য দিয়ে আমরা পার হচ্ছি, এটি যদি খুব ভালোভাবে মোকাবিলা করতে পারি, তাহলে শুধু আজকের উপলক্ষ্য নয়, সামনে আরও যত উপলক্ষ্য আসবে, সবগুলোই পরিবারের সঙ্গে ভালোভাবে উদযাপন করতে পারব।

এই পরিস্থিতিতে যারা জীবনে পরোয়া না করে রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন, সেই চিকিৎসক এবং নার্সদের আমার স্যালুট। আন্তরিকভাবে ধন্যবাদ তাদের। ইতোমধ্যে অনেক চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছে এবং অনেক চিকিৎসক-নার্স সংক্রমিত হয়ে কোয়ারেন্টাইনে আছেন। আল্লাহর কাছে দোয়া করি আপনারা সুস্থ হয়ে ফিরে আসুন।

আমি ধন্যবাদ দিচ্ছি প্রশাসনের যারা আছেন পুলিশ, সেনাবাহিনী, র‍্যাব- আপনারা যারা মৃত্যুর ঝুঁকি নিয়ে রাস্তায় থেকে, আমাদের বাড়িতে থাকা নিশ্চিত করছেন। আজ বছরের প্রথম দিন, পরিবারের সঙ্গে না থেকে আমাদের জন্য ডিউটি করছেন। আপনাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ এবং আমার স্যালুট।

একইসঙ্গে আমি ধন্যবাদ জানাচ্ছি ডেলিভারি বয়দেরকে। যারা অনেক অনেক ঝুঁকি নিয়ে আমাদের দ্বারে দ্বারে খাবার পৌঁছে দিচ্ছেন, জরুরি ওষুধ পৌঁছে দিচ্ছেন। আপনাদের অনেক অনেক ধন্যবাদ।

একটা কথাই শুধু বলতে চাই, বাড়িতে থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। ধন্যবাদ।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com