চাল বিতরণে অনিয়ম : ছাত্রলীগ নেতার লাইসেন্স বাতিল, দেড় লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি টাঙ্গাইল : চাল বিতরণে নয়-ছয়ের অভিযোগে টাঙ্গাইলের সখীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও খাদ্যবান্ধব কর্মসূচির কাকরাজান ইউনিয়নের ডিলার আরিফ সরকারের (৩৪) লাইসেন্স বাতিল করা হয়েছে। সেইসঙ্গে তাকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার সন্ধ্যায় সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমাউল হুসনা লিজা নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ দণ্ডাদেশ দেন।

আরিফ সরকার উপজেলার কাকরাজান ইউনিয়নের সাপিয়াচালা গ্রামের মৃত আবদুল গফুরের ছেলে।

জানা যায়, এ কর্মসূচির আওতায় ইউনিয়নে তিনটি ডিলার নিযুক্ত করে উপজেলা প্রশাসন। যার একটি ডিলারশিপ বরাদ্দ পান উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফ সরকার। প্রতিজন ডিলার ১০ টাকা কেজি দরে পাওয়া ১৫ টন চাল ৫০০ জন কার্ডধারী গ্রাহকের কাছের বিক্রি করবেন বলে বরাদ্দ পান। তবে ডিলারশিপধারী আরিফ সরকার তা গ্রাহকের মাঝে ঠিকভাবে বণ্টন না করে সমপরিমাণ টাকা দেয়ার প্রস্তাব দেন। যা নিয়ে উপজেলা খাদ্য বিভাগে অভিযোগ করেন চালবঞ্চিত ও ক্ষুব্ধ গ্রাহকরা।

তালিকাভুক্তদের সঙ্গে কথা বলে জানা যায়, গত বুধবার সাপিয়াচালা বিক্রয়কেন্দ্রে ৫০-৬০ জনের কাছে বিক্রি করে দোকান বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে সোমবার ওই বাজারে গিয়ে হতদরিদ্র তালিকাভুক্তরা চাল কিনতে গিয়ে ফিরে আসেন।

চাল নিয়ে এমন অভিযোগ ওঠায় তার ডিলারশিপ বাতিলে উপজেলা প্রশাসনের কাছে সুপারিশ করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আশরাফুল আলম ফাহিম। এরপর আরিফকে উপজেলা পরিষদে ডেকে নেন ইউএনও।

এ বিষয়ে ইউএনও আসমাউল হুসনা লিজা বলেন, ওজনে কম, বিক্রিতে অনিয়ম ও তালিকাভুক্ত হতদরিদ্রদের সঙ্গে প্রতারণার দায়ে ছাত্রলীগ নেতা আরিফের লাইসেন্স বাতিল ও দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

Facebook Comments