দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে ভারতের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাস শঙ্কার মধ্যেই মাঠে গড়াচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকার ওয়ানডে সিরিজ। ধর্মশালায় সিরিজের প্রথম ওয়ানডে বৃহস্পতিবার। কেমন হবে এই ম্যাচের ভারতীয় একাদশ?

নিউজিল্যান্ডের মাঠে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়ার পর ঘরের মাঠে জয়ে ফেরার সুযোগ ভারতের। তবে প্রতিপক্ষ তো সহজ নয়। দক্ষিণ আফ্রিকাই কি এত সহজে ছাড় দেবে? তারা তো এই সময়ে আছে দুর্দান্ত ফর্মে। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার মতো দলকে ৩-০ ব্যবধানে নাকাল করে ভারতে এসেছে প্রোটিয়ারা।

চোটের কারণে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারত দলে পাচ্ছে না হার্ডহিটিং ওপেনার রোহিত শর্মাকে। তবে ফিরেছেন আরেক অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ান। তার সঙ্গে হার্দিক পান্ডিয়া আর ভুবনেশ্বর কুমারও প্রোটিয়াদের বিপক্ষে ডাক পেয়েছেন।

রোহিতের অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওপেনিং জুটিতে দেখা যাবে শিখর ধাওয়ান আর পৃথ্বি শ’কে। মিডল অর্ডারে দায়িত্ব সামলাবেন তিন নম্বরে নেমে বিরাট কোহলি, চারে শ্রেয়াস আয়ার, পাঁচে লোকেশ রাহুল।

এরপর অলরাউন্ডার কোটায় থাকছেন হার্দিক পান্ডিয়া আর রবীন্দ্র জাদেজা। পেসার হিসেবে থাকছেন ভুবনেশ্বর কুমার আর জাসপ্রিত বুমরাহ। তাদের সঙ্গে একাদশে জায়গা বলতে গেলে নিশ্চিত তরুণ পেসার নভদ্বীপ সাইনির। স্পিন বোলিং অপশনে বাঁহাতি জাদেজার সঙ্গে লেগস্পিনার হিসেবে থাকবেন ইয়ুজবেন্দ্র চাহাল।

ভারতের সম্ভাব্য একাদশ : শিখর ধাওয়ান, পৃথ্বি শ, বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, নভদ্বীপ সাইনি, ইয়ুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com