মার্চ ৪, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

রাবিতে অনশনে ৪৫ শিক্ষার্থী অসুস্থ

১ min read

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : বিভাগের নাম পরিবর্তনের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীদের আমরণ অনশন এখনও চলছে। এতে শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকেল পর্যন্ত অন্তত ৪৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়েছেন বলে দাবি আন্দোলনকারীদের।

এর আগে বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে স্যার জগদীশ চন্দ্র একাডেমিক (৩য় বিজ্ঞান) ভবনের সামনে অনশন শুরু করেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন ভাঙবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।

অনশনকারী শিক্ষার্থীরা জানান, এ পর্যন্ত অন্তত ৪৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তাদের অনেককে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত ১৩ জন শিক্ষার্থী অসুস্থ হয়েছেন।
এদিকে শুক্রবার সকাল ১০টার দিকে শিক্ষার্থীদের দেখতে যান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া। তিনি অনশন ভাঙার অনুরোধ জানিয়ে শিক্ষার্থীদের বলেন, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অথরিটি হলেন উপাচার্য। তিনি এ বিষয়ে ব্যবস্থা নেয়ার কথা বলেছেন এবং আগামী সোমবার তোমাদের ও শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছেন। তোমাদের উচিত উপাচার্যের প্রতি সম্মান জানিয়ে রুমে ফিরে যাওয়া।

প্রসঙ্গত, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনে (পিএসসি) বিষয় কোড অন্তর্ভুক্তির দাবি জানিয়ে গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন শুরু করেন বিভাগের শিক্ষার্থীরা। তবে এখন বিভাগের নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার দাবিতে অনশন করছেন তারা।

Facebook Comments