‘ফাইনাল খেললে অবশ্যই আমরাই চ্যাম্পিয়ন হবো’

ক্রীড়া প্রতিবেদক : যুব বিশ্বকাপে বাংলাদেশ দলের সেরা সাফল্য তার হাত ধরেই। ২০১৬ সালে ঘরের মাঠে মেহেদী হাসান মিরাজের নেতৃত্বে সেমিফাইনাল খেলেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সেই মিরাজ এখন জাতীয় দলের সদস্য। দক্ষিণ আফ্রিকায় এবার যুব বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন আকবর আলী।

আকবরের নেতৃত্বে বাংলাদেশ দল অবশ্য দারুণ ছন্দে আছে। দক্ষিণ আফ্রিকার অপরিচিত কন্ডিশনেও খেলছে দুর্দান্ত। ইতিমধ্যেই সেমিফাইনালে উঠে গেছে যুবারা। কাল (বৃহস্পতিবার) পচেফস্ট্রমে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। সেই বাধা পার হতে পারলেই প্রথমবারের মতো স্বপ্নের ফাইনালে নাম লেখাবে।

এই দলের প্রশংসায় পঞ্চমুখ মেহেদী হাসান মিরাজও। যুব দলের সাবেক অধিনায়ক বলেন, ‘অনূর্ধ্ব-১৯ দল অনেক ভালো ক্রিকেট খেলছে। আমার কাছে যা মনে হয়েছে টিমের ভিতরে ওদের অনেক ভালো কমিউনিকেশন আছে। তিন ডিপার্টমেন্টেই অনেক ভালো ক্রিকেট খেলছে।’

ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগে ভালো খেলার ধারাবাহিকতা বজায় রাখতে পারলে ফাইনালে ওঠা কঠিন হবে না বলেই মনে করছেন মিরাজ। আর ফাইনালে উঠতে পারলে চ্যাম্পিয়নও হবে দল, আত্মবিশ্বাসী কন্ঠে বললেন জাতীয় দলের এই অলরাউন্ডার।

মিরাজের ভাষায়, ‘কালকের ম্যাচে এই তিন ডিপার্টমেন্টে ভালো করতে পারলেই ফাইনাল খেলবে দল। আর ফাইনাল খেললে অবশ্যই আমরা চ্যাম্পিয়ন হবো। সেমিফাইনাল ম্যাচে অনেক প্রেশার থাকবে, তবে যারা নিতে পারবে ভালোভাবে, তারাই জিতবে। ওদের জন্য অনেক বড় একটি সুযোগ, যা আগে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ করতে পারেনি। চ্যাম্পিয়ন হতে পারেনি, ফাইনাল খেলতে পারেনি। আশা করি ওরা ভালো খেলবে।’

ফাইনালে উঠে গেলেও অবশ্য শিরোপা জয়ের পথটা মসৃণ থাকবে না বাংলাদেশের। কেননা ইতিমধ্যেই ফাইনালের মঞ্চে দাঁড়িয়ে আছে ভারত। চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানকে ১০ উইকেটের বড় ব্যবধানে উড়িয়ে শিরোপা লড়াইয়ে এসেছে দলটি, আছে দুরন্ত ছন্দে।

Facebook Comments