গেট রেডি ইন ফাইভ মিনিটস উইথ মার্জিয়া নিতু

হঠাত একটা ফোনকল, “হতচ্ছাড়া, শাকচুন্নি, এখনি বের হ!” বাসার নিচে দাড়িয়ে কাছের বন্ধু থেকে এমন ২/৪টা হাক কে-ই বা না পেয়েছে। “দোস্ত, ২ মিনিট দাড়া, ৫ মিনিটের মধ্যে আসছি!” বন্ধুরও চটপট উত্তর। কিন্তু আসলেই কি ৫ মিনিটে বের হতে পারেন? চলুন ঘুরে আসি মার্জিয়া নিতুর চ্যানেল থেকে, যেখানে পাবেন খুব সহজেই মাত্র ৫ মিনিটে রেডি হবার মেকআপ ট্রিক।

ভিডিও সম্পর্কে প্রথমেই বলে নেয়া ভাল, “রেডি টু গো লুক” হিসেবে আখ্যায়িত করা ভিডিওতে মার্জিয়া মূলত ডেইলি ইজি লুকটাই বোঝাতে চেয়েছেন বিভিন্ন ব্র‍্যান্ডের মেকআপ ইনগ্রেডিয়েন্টস ব্যবহার করে। আপনার আশেপাশেই বিভিন্ন সুপার শপে এগুলো পেতে পারেন, তবে না পেলে চিন্তার কারন নেই, ভিডিওতে সব কমেন্টের রিপ্লাই মার্জিয়া খুব যত্ন নিয়েই দিয়ে থাকেন বলে তিনি জানান।
প্রথমেই একটি ফেসওয়াশ দিয়ে ভাল করে আপনার মুখ ধুয়ে নিতে হবে। ভিডিওতে মার্জিয়া ব্যবহার করেছেন ক্লিন এন্ড ক্লিয়ারের লেমন জেল ক্লিন্সার, যা কিনা খুব ভাল ওয়েল কন্ট্রোল করে।


এরপর একটি ময়েশ্চেরাইজার ব্যবহার করে দেখতে পারেন, এখানে মার্জিয়া “আর্থ টু স্কিন” এর সুপার ফ্রুটস ময়েশ্চারাইজার ব্যবহার করেছেন। স্কিনে লাইট ওয়েট দেয়ার জন্য এবং অয়েলি স্কিনের জন্য এটি খুব ভাল উপকারি হতে পারে।
তবে প্রচন্ড গরমে বের হতে হলে একটা সান প্রোটেকশন ক্রিম ব্যবহার করে নেয়া ভাল।
এখানে বলে নেয়া ভাল, ৫ মিনিটের এই মেকআপ টিউটোরিয়ালে কোন ধরনের ফাউন্ডেশন ব্যবহৃত হয়নি।
স্কিনে গ্লো ভাবটা আনার জন্য মার্জিয়া এল্ফের ন্যাচারাল গ্লো একটি লোশন ব্যবহার করেছেন।

ডার্ক স্পটগুলি লুকিয়ে ফেলতে আপনার স্কিনটোনের সাথে সামঞ্জস্য রেখে একটি কন্সিলার ব্যবহার করতে পারেন তবে সতর্ক থাকতে হবে, কন্সিলারটি ব্যবহারের সময় কোন ধরনের ঘষাঘষি না করে বরং আপনার ত্বকে অনাকাঙখিত ব্রনের হাই-হ্যালো থেকে পড়ে যাওয়া দাগগুলির উপর আলতো করে ট্যাপ করে লাগাতে হবে। মার্জিয়া নিয়মিত মেবিলিন ফিট কন্সিলার ব্যবহার করে থাকেন, যে কোন ভাল সুপারশপেই যা সহজলভ্য।

অয়েলিনেস থেকে দূরে থাকতে মার্জিয়ার ডেইলি মেকআপের আরেকটি গুরুত্বপূর্ণ টুল হচ্ছে ম্যাকের ফিক্স স্টুডিও ফেস পাউডার। আপনি চাইলে আপনার কাছে সহজলভ্য ভাল মানের ফেস পাউডার ব্যবহার করতে পারেন।
আইব্রোটা পারফেক্ট করতে পছন্দের কোন আইব্রো পেন্সিল দিয়ে ড্র করে নিতে পারেন। মার্জিয়া তার আইব্রো পারফেক্টমনে করেন না বলেই এখানে ব্ল্যাক শেডের একটি আইব্রো ব্যবহার করেছেন। তবে অবশ্যই খুব হালকা করে, কৃত্রিমতা দূরীভুত করতে ব্রাশ দিয়ে মসৃন করে নিয়েছেন।
সময় সংকীর্ন না থাকলে চোখের মেকআপে আরেকটু ধার দিতে মার্জিয়ার সাথে ব্যবহার করতে পারেন ইন্টেন্স থিকেনিং “গ্রান্ড ড্রামা” মাসকারাটি। সেই সাথে আইল্যাশকে কার্লি করতে আইল্যাশ কার্লার তো আছেই।
স্কিন গ্লোয়ি দেখানোর জন্য ব্লাশ কিংবা হাইলাইটার অথবা উভয়েই ব্যবহার করতে পারেন। যেহেতু এই মুহূর্তে যেহেতু মার্জিয়া নিতুর সাথে আপনি ঘুরতে বের হবেন, তাই তার সাথে সাথে খুবই হালকা করে ব্যবহার করতে পারেন শুধুই হাইলাইটার। এক্ষেত্রে সম্পূর্ন ন্যাচারাল গ্লোয়ি লুক আনতে তার পছন্দ এবং সবার জন্যেই সাজেশন হিসেবে রয়েছে ওয়েট এন্ড ওয়াইল্ডের হাইলাইটার।
পরনের ড্রেসের সাথে মিলিয়ে পছন্দ মতন এক কোট কিংবা দুই অথবা তিন কোট উজ্জ্বল রঙের লিপ কালার দিয়ে নিতে পারেন। মার্জিয়া এখানে ব্যবহার করেছেন নিক্সের লিপ কালার।
বেশ! হয়ে গেলেন তো ৫ মিনিটেই রেডি!

Facebook Comments