মার্চ ৯, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

১ min read

সুনামগঞ্জ প্রতিনিধি : সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বখাটেদের বিরুদ্ধে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নের নীলপুর বাজারে মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিক্ষোভ করেন শিক্ষার্থীদের অভিভাবক ও সাধারণ মানুষেরা।
জানা যায়, সুনামগঞ্জ সদর উপজেলার জমিরুন নূর উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে লক্ষণশ্রী ইউনিয়নের অনহার, ইয়াহিয়া ও ছাব্বির নামে তিনজন প্রতিনিয়ত শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসা-যাওয়ার সময় উত্যক্ত করতো। শিক্ষার্থীরা বিভিন্ন সময় প্রতিষ্ঠানকে বিষয়টি জানালেও বখাটেরা শিক্ষার্থীদের বিভিন্ন রকম হুমকি প্রদান করে। পরে ছাত্রীরা স্থানীয় জনপ্রতিনিধি ও বিদ্যালয় ম্যানেজিং কমিটি বিষয়টি জানালেও তিনি বিষয়টি দেখছেন বলেও কোন ব্যবস্থা না নেওয়া শিক্ষার্থীরা ক্ষোভে মঙ্গলবার সকালে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।
বিদ্যালয়ের শিক্ষার্থী বলেন, আমরা বিদ্যালয়ে আসতে পারি না। আমাদের ইয়াহিয়া, ছাব্বির ও অনহার সব সময় সিলেট-সুনামগঞ্জ সড়কের পাশে দাড়িয়ে থাকে। বিভিন্ন রকমের খারাপ মন্তব্য করে রাস্তায় চলাফেরা করতে গেলে। আমরা স্থানীয় জনপ্রতিনিধি ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিকে বিভিন্ন সময় বলেছি কিন্তু তিনি কোন ব্যবস্থা নেননি। আমরা চাই এই বখাটেদের অবিলম্বে গ্রেপ্তার করা হোক।
নীলপুর বাজারে বাসিন্দা আলী আজগর বলেন, জমিরুন নূর উচ্চ বিদ্যালয়টি সিলেট-সুনামগঞ্জ সড়কের পাশে হওয়ায় বিভিন্ন গ্রাম থেকে ছেলেমেয়েরা বিদ্যালয়ে পড়তে আসে। কিন্তু বর্তমানে কয়েকদিন হলো মেয়েরা বিদ্যালয়ে আসতে ভয় পাচ্ছে। যার কারণে আজকে অভিভাবক ও গ্রামবাসীরা মিলে শিক্ষার্থীদের নিয়ে এই বিক্ষোভ। আমরা এই সকল বখাটের শাস্তি চাই।
এদিকে এ ঘটনায় সিলেট-সুনামগঞ্জ সড়ক প্রায় ঘন্টাখানেক অবরুদ্ধ হয়ে থাকে। এ সময় শতাধিক যাত্রীরা সিলেট-সুনামগঞ্জ সড়কের পাশে আটকা পড়েন।
লক্ষণশ্রী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ বলেন, এই বিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে আমি আমার নিজের ছেলেমেয়ের থেকেও বেশি আদর করি। বিদ্যালয় ছুটির পর আমি মোটরসাইকেল দিয়ে গিয়ে দেখি আমার মেয়েদের কেউ বিরক্ত করছে কি না। কিন্তু আজকের বিষয়টি আমার সম্পূর্ণ অজানা। ইতিমধ্যে পুলিশ ও প্রশাসনের সাথে আমার কথা হয়েছে, তারা আমাকে সহযোগিতা করবেন বলে আশ্বাস প্রদান করেছেন।
সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) মো. মঞ্জুর মোর্শেদ বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিকে ছাত্রছাত্রীরা বিষয়টি জানিয়েছিলো। কিন্তু কোনো পদক্ষেপ গ্রহণ না করায় শিক্ষার্থীরা অবরোধে অংশ নেয়। এই বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং ইতিমধ্যে অভিযান শুরু হয়ে গেছে। শিক্ষার্থীদের আমরা আশ্বাস দিয়েছি দ্রুত সময়ের মধ্যে বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো। সেজন্য শিক্ষার্থীরা অবরোধ তুলে নিয়েছেন এবং সিলেট-সুনামগঞ্জ সড়কে যানবাহন চলাচল সচল হয়েছে।

Facebook Comments