সিপিবির সমাবেশে বোমা হামলা: রায় ঘিরে আদালতে কড়া নিরাপত্তা

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সমাবেশে বোমা হামলার ঘটনায় আসামিদের বিরুদ্ধে রায় ঘোষণা করা হবে আজ সোমবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায়। এরই মধ্যে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে প্রিজনভ্যানে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আনা হয় আসামিদের।
এই মামলার মোট ১২ জন আসামি। তবে এদের মধ্যে চারজন কারাগারে আছেন। এরা হলেন: মাওলানা সাব্বির আহমেদ, শওকত ওসমান, আরিফ হাসান সুমন ও মুফতি মাঈনুদ্দিন শেখ।
এছাড়া মামলার অন্যতম আসামি জঙ্গি নেতা মুফতি আবদুল হান্নানের অন্য মামলায় ফাঁসি কার্যকর হওয়ায় তাকে এই মামলার অভিযোগ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। পলাতক আছেন মাওলানা মশিউর রহমান, আবদুল হাই, শফিকুর রহমান, জাহাঙ্গীর আলম বদর, নুরুল ইসলাম, মহিবুল মুস্তাকিম, আনিসুল মুরসালিন ও রফিকুল ইসলাম।
এদিকে আদালত চত্বরের বাইরে নিরাপত্তা চৌকি বসিয়ে সবাইকে তল্লাশি করে ঢোকানো হচ্ছে। সকাল থেকেই নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে আদালত ও এর আশপাশের এলাকা। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য।
ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানার কোর্ট ইন্সপেক্টর মুইনুল ইসলাম জানান, সিপিবির রায়কে ঘিরে এ দায়রা জজ আদালতের নিরাপত্তা জোরদার করা হয়েছে।
গেল ১ ডিসেম্বর মামলার যুক্তিতর্ক গ্রহণ শেষে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রবিউল আলম রায়ের জন্য সোমবার ধার্য করেছিলেন।
যুক্তিতর্ক গ্রহণের আগে মামলাটিতে ৪৬ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।
সিপিবির সমাবেশে বোমা হামলার ১৩ বছর পর গত বছরের ২৭ নভেম্বর মুফতি হান্নানসহ ১৩ জনকে আসামি করে বিস্ফোরক ও দণ্ডবিধির আইনে পৃথক দু’টি মামলায় চার্জশিট দাখিল করে সিআইডি পুলিশ। সিআইডির ইন্সপেক্টর মৃণাল কান্তি সাহা ঢাকার সিএমএম আদালতে এ চার্জশিট দাখিল করেন।

Facebook Comments