সবুজ আন্দোলনের উদ্যোগে রায়পুরায় বৃক্ষরোপন কর্মসূচি পালন

১৪ জানুয়ারি ২০২০ মঙ্গলবার সকালে রায়পুরা সরকারি কলেজ মিলনায়তন, নরসিংদীতে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন রায়পুরা উপজেলা শাখার উদ্যোগে “জলবায়ু সংকট মোকাবেলায় আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আবদুস ছাদেক। উদ্বোধন করেন রায়পুরা পৌরসভার মেয়র মোঃ জামাল মোল্লা। প্রধান বক্তা ছিলেন সবুজ আন্দোলন কার্যনির্বাহী পরিষদের সভাপতি এ্যাড. আবু বকর ছিদ্দিক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রায়পুরা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন, সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি ড. মোঃ মোয়াজ্জেম হোসেন, রহিমা হক চেতনা বিকাশ মহিলা কলেজের অধ্যক্ষ ড. শফিউল আজম কাঞ্চন, সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সবুজ আন্দোলন রায়পুরা উপজেলা শাখার সমন্বয়কারী ও রায়পুরা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ মাহবুবুল আলম লিটন, রায়পুরা সাংবাদিক ফোরামের সভাপতি মেহেদী হাসান রিপন প্রমুখ।
সভায় দক্ষিণ মির্জানগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাখাওয়াত হোসেনকে আহ্বায়ক ও রায়পুরা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ রফিকুল হক রফিককে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট সবুজ আন্দোলন রায়পুরা উপজেলা কমিটি ঘোষণা করা হয়।
আলোচনা সভা শেষে নেতৃবৃন্দ বৃক্ষরোপন কর্মসূচি পালন করেন। কর্মসূচিতে প্রধান আলোচক এ্যাড. আবু বকর ছিদ্দিক বলেন, ‘জলবায়ু সংকট মোকাবেলার প্রথম ধাপ হলো বৃক্ষরোপন। সবুজ বাংলাদেশ ও সবুজ পৃথিবীই পারে জলবায়ু সমস্যা মোকাবেলা করে একটি সুন্দর বাসযোগ্য ধরনী উপহার দিতে। তাই সকলকে সচেতন হতে হবে ও এ সংকট মোকাবেলায় নেমে পড়তে হবে। প্রেস বিজ্ঞপ্তি

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com