আইপিএলে নিষিদ্ধ কলকাতার ৪৮ বছরের সেই স্পিনার

স্পোর্টস ডেস্ক : এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলা হবে না কলকাতা নাইট রাইডার্সের ৪৮ বছর বয়সী স্পিনার প্রাবীন তাম্বের। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নিয়ম অমান্য করায় তাকে আইপিএল থেকে নিষিদ্ধ করা হয়েছে।

দুবাই এবং শারজাহতে হওয়া সবশেষ টি-টেন লিগে সিন্ধিসের হয়ে খেলেছেন তাম্বে। কিন্তু বিসিসিআইয়ের নিয়মে স্পষ্ট উল্লেখ করা আছে কোনো খেলোয়াড় অবসর নেয়ার আগে, অন্য কোনো দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে খেলতে পারবে না। আর খেললে সে পরে আর কখনও আইপিএলে খেলতে পারবে না।

এ নিয়মের বেড়াজালেই আটকা পড়েছেন তাম্বে। নিজের ক্যারিয়ারের ইতি না টেনেই টি-টেন লিগ খেলেছেন। যার ফলে কেকেআরের হয়ে খেলা হবে না তার। নিলামে ভিত্তিমূল্য ২০ লাখ ভারতীয় রূপি দিয়েই তাম্বেকে দলে ভিড়িয়েছিল তাম্বে। কিন্তু তাকে মাঠে পাবে না শাহরুখ খানের দল।

এরই মধ্যে আইপিএলের ৪টি আসরে খেলেছেন তাম্বে। ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত রাজস্থান রয়্যালস, গুজরাট লায়নস ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠে নেমেছিলেন তিনি। এবার ৪৮ বছর বয়সে নিজের ৫ম আসরে মাঠে নামতে পারতেন তাম্বে। যা এখন আর হওয়ার সম্ভাবনা নেই। এখন তাম্বের জায়গায় কাউকে নেয় কি না কলকাতা- সেটিই দেখার বিষয়।

এদিকে সম্প্রতি ইংল্যান্ডের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দ্য হান্ড্রেডের প্লেয়ার্স ড্রাফটে নাম লিখেছেন হরভজন সিং। তিনি এখনও অবসর নেননি। তবে হান্ড্রেডের প্লেয়ার্স ড্রাফটে নাম লেখানোর আগে আইপিএল থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন। এছাড়া অবসর নেয়ার কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলেছেন যুবরাজ সিং।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com