১৪ সেলাই নিয়েই ‘ডু অর ডাই’ ম্যাচটি আজ খেলবেন মাশরাফি

খেলাধুলা ডেস্ক :

শনিবার সন্ধ্যায় রক্তাক্ত হাত নিয়ে মাঠ ছেড়েছেন। এরপর বাঁহাতের তালুতে পড়েছে ১৪টি সেলাই। এ অবস্থায় বিশ্বের যে কোনো ক্রিকেটার সপ্তাহখানেকের আগে মাঠে নামার কথা ভাবতেও পারবেন না। কিন্তু মানুষটির নাম মাশরাফি মুর্তজা বলেই নিশ্চিত করে কোনো কিছু বলার উপায় নেই।

ঢাকা প্লাটুন টিম ম্যানেজমেন্ট সূত্রের খবর, চোটটা ‘বোলিং হ্যান্ডে’ নয় বলেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নকআউট লড়াইটা মিস করতে চাইছেন না মাশরাফি। তবে এখনও চূড়ান্ত কিছু হয়নি। আজ দুপুরে চোটের অবস্থা দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

শনিবার রাতে ১৪ সেলাই দেওয়ার সময়ই নাকি মাশরাফি জোরালো কণ্ঠে বলেছেন, ‘পরের ম্যাচটা খেলতে চাই!’ তার এ দৃঢ় মনোবলের কারণেই আজকের ম্যাচটা খেলার সম্ভাবনা তৈরি হয়েছে। গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কথায়ও আশার আলো দেখা যাচ্ছে, ‘সেলাই যেহেতু পড়েছে, তাই সাত দিন সময় নিতেই হয়।

তবে অনেক সময় খেলা যায়, গুরুত্বপূর্ণ খেলা থাকলে এবং কেউ ঝুঁকি নিলে আমরা ব্যবস্থা করে দেই। তবে সেরে উঠতে সাত দিনের বেশি লাগবে। মাশরাফি যে চোটটা পেয়েছে সেটা একেবারে ‘আনপ্লেয়েবল’ নয়। তবে আমরা চাইব, আগামী তিন দিন যেন তিনি কিছু না করেন। তার পরও তিনি যদি বলেন খেলবেন, তাহলে আমরা ব্যবস্থা করে দেবো।’

চট্টগ্রামের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে মাশরাফির খেলার আগ্রহের কথা গতকাল জানিয়েছেন ঢাকার ম্যানেজার আহসানউল্লাহ হাসানও, ‘সে খেলতে ভীষণ ইচ্ছুক। আমরা বুঝতে পারছি না কী করব। তবে দৃঢ় মনোবলে সে বলেছে, খেলবে। জানেনই তো মাশরাফি একজন লড়াকু মানুষ। এখন বিষয়টি আমরা তার ওপর ছেড়ে দিয়েছি।’ শনিবার রাতে খুলনা টাইগার্সের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় রাইলে রুশোর ক্যাচ ধরতে গিয়ে মাশরাফির বাঁহাতের তালু ফেটে যায়।

প্রতিপক্ষ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বলেই মাঠে নামার জন্য মরিয়া হয়ে উঠেছেন মাশরাফি। গ্রুপ পর্বের দুই ম্যাচেই চট্টগ্রামের কাছে হেরেছে ঢাকা। তার ওপর এখন মাহমুদুল্লাহদের সঙ্গে যোগ দিয়েছেন টি২০ দানব ক্রিস গেইল। গ্রুপ পর্বে ১২ ম্যাচের মধ্যে আটটিতে জয় পেয়েছে দলটি। গতকাল চট্টগ্রামের উইকেটকিপার নুরুল হাসান সোহানের মতে, দলগত পারফরম্যান্সই তাদের সাফল্যের চাবিকাঠি। আর ঢাকার বিপক্ষে গ্রুপ পর্বে দুই ম্যাচ জিতেছেন বলেই প্রতিদ্বন্দ্বীদের হালকাভাবে দেখছেন না। এলিমিনেটরে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ের প্রত্যাশা করছেন তিনি। আজ মাঠে যারা ভালো খেলবে তারাই জিতবে বলে মনে করছেন নুরুল হাসান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com