আদীবের শারীরিক অবস্থার অবনতি

ক্যাম্পাস ডেস্ক :

ঢাকা বিশ্ববিদ্যালয়ে হামলার শিকার হওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আরিফুল ইসলাম আদীবের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। গত ২২ ডিসেম্বর ডাকসু ভবনে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের হামলার ঘটনায় আহত হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ শিক্ষার্থী।

শুক্রবার (০৩ জানুয়ারি) রাতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেন আদীবের স্বাস্থ্যের অবনতির বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আদীব ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। শ্বাসকষ্ট, তীব্র জ্বর ও বুকে ব্যাথায় ভুগছে।

আদীবের শারীরিক অবস্থার অবনতি বিষয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক। তিনি ফেসবুকে লিখেছেন, ‘গত ২২ ডিসেম্বর ডাকসুতে ছাত্রলীগ ও তথাকথিত মুক্তিযুদ্ধ মঞ্চের সন্ত্রাসী হামলায় আহত ঢামেকে চিকিৎসারত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোদ্ধা ও প্রিয় ছোট ভাই আরিফুল ইসলাম আদীবের শারীরিক অবস্থা অবনতির দিকে। শ্বাসকষ্ট, লো-প্রেশার, তীব্র জ্বর ও বুকে ব্যাথায় ভুগছে। আদীবসহ আহত সকলের সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চাচ্ছি।

তিনি আরো লিখেন, ‘ডাকসুর সামনে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের হায়েনারা যাকে নির্মমভাবে রড, বাঁশ ও কাঠ দিয়ে উপর্যুপরি আঘাত করেছিল, সেই ছেলেটি আদীব। কিছুদিন আগেই এই হায়েনাদের বর্বরতায় বুয়েটের আবরার মারা গেছে, তার আগে চবির দিয়াজ, পুরান ঢাকার বিশ্বজিৎ, জাবির জুবায়েরসহ অনেকেই এই সন্ত্রাসীদের হাতে মৃত্যু বরণ করেছে। তাই আসুন সামাজিকভাবে এই বর্বর হায়েনাদের বর্জন করি, প্রতিরোধ গড়ে তুলি যাতে কলেজ, বিশ্ববিদ্যালয়ে আর কোন শিক্ষার্থীকে ওদের বর্বরতা, হিংস্রতার শিকার হতে না হয়।’

Facebook Comments