ভারত অশান্তি হলে বাংলাদেশেও অশান্তি : পররাষ্ট্রমন্ত্রী

দেশীয় ডেস্ক :

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, ভারত এমন কিছু করবে না যাতে বাংলাদেশে অশান্তি হয়। কারণ ভারত ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকে, সেখানে অশান্তি হলে বাংলাদেশেও অশান্তি দেখা দেয়।

মঙ্গলবার বিকেলে সিলেটের আখালিয়ায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদর দফতরে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন কথা বলেছেন।

তিনি বলেন, ভারত কথা দিয়েছে; এমন কিছু করবে না যাতে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হয়। ভারতে কোন অবৈধ বাংলাদেশি থেকে থাকলে যথাযথ প্রক্রিয়ায় ফিরিয়ে আনা হবে বলেও তিনি মন্তব্য করেছেন ।

এর আগে নগরীর আখালিয়ায় জকিগঞ্জ ব্যাটালিয়নের বাস্কেটবল গ্রাউন্ডে প্রায় ১৭ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এ সময় বক্তব্য রাখেন, বিজিবির উত্তর-পূর্ব রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জাকির হোসেন, সিলেট সদর দপ্তরের ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার লে. কর্নেল আহমেদ ইউসুফ জামিল, জকিগঞ্জ ব্যাটালিয়নের (১৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল রফিকুল ইসলাম, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল হক ও সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।

ভারতের আসামে সম্প্রতি চূড়ান্ত নাগরিকপঞ্জি প্রকাশের পর বাদপড়াদের বাংলাদেশে ফেরত পাঠানোর আশঙ্কা করা হচ্ছে। কেননা আসামের অনেক রাজনীতিকদের দাবি, এই বাদপড়ারা বাংলাদেশ থেকে গিয়েছিলেন।

এরপর ভারত সরকার নাগরিকত্ব আইন সংশোধন করে অন্য সম্প্রদায়ের মানুষদের মধ্যে যারা ভারতে রয়েছেন, তাদের নাগরিক করে নেয়ার বিধান রাখলেও তাতে বাদ রাখা হয়েছে মুসলমানদের।

Facebook Comments