ইস্টার্ন ইউনিভার্সিটিতে গণিত অলিম্পিয়াড

ঢাকা সাউথ রিজিওনের ১১তম জাতীয় আন্ডারগ্র্যাজুয়েট ম্যাথমেটিক্স অলিম্পিয়াড-২০১৯ গত শুক্রবার (২৯ নভেম্বর) রাজধানীর ধানমন্ডিতে ইস্টার্ন ইউনিভার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। ইউনিভার্সিটির সিএসই ও ট্রিপল ই বিভাগের আয়োজনে এ অনুষ্ঠানে ঢাকা সাউথ রিজিওনের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং স্নাতক কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
সকাল দশটায় ফিতা কেটে অলিম্পিয়াড উদ্বোধন করেন ইস্টার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান লিয়াকত হোসেন মোগল। এরপর শিক্ষার্থীরা দুই ঘণ্টার লিখিত পরীক্ষায় অংশ নেন। বেলা আড়াইটায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্টার্ন ইউনিভার্সিটির ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ডিন অধ্যাপক ড. মো. মাহফুজুর রহমান। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবুল বাশার খান। সম্মানিত অতিথি ছিলেন বুয়েটের সিএসই বিভাগের অধ্যাপক এবং ইস্টার্ন ইউনিভার্সিটির ইমেরিটাস অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ। অতিথি ছিলেন ১১তম জাতীয় আন্ডারগ্র্যাজুয়েট ম্যাথমেটিক্স অলিম্পিয়াডের আহ্বায়ক অধ্যাপক ড. মুনিবুর রহমান চৌধুরী, বাংলাদেশ গণিত সমিতির সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক সাজেদা বানু এবং বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক ও প্রথম আলোর যুব কর্মসূচির সমন্বয়কারী মুনির হাসান।
আলোচনা অনুষ্ঠান শেষে গণিত অলিম্পিয়াডের প্রতিযোগিতার ১০ বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। প্রতিযোগিতায় প্রথম ও তৃতীয় স্থান অধিকার করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী পার্থ সূত্রধর ও কফিল ইবনে কামাল। দ্বিতীয় হন বুয়েটের ট্রিপল ই বিভাগের শিক্ষার্থী শাফিন সাদমান আহমেদ। সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments