হালিশহরে ছাত্র খুন, কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

National desk:

চট্টগ্রাম নগরীর উত্তর কাট্টলীর আলহাজ্ব মোস্তাফা হাকিম ডিগ্রি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র ইফতেখার আহমেদ ইরফানের খুনির সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও শোক র‌্যালি করেছে শিক্ষার্থী ও সামাজিক সংগঠন।

শনিবার (২৩ নভেম্বর) দুপুর ১টার দিকে কলেজের সামনে এ মানববন্ধন ও শোক র‌্যালি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘মোস্তফা হাকিম ডিগ্রি কলেজের মেধাবী ছাত্র ছিলেন ইফতেখার আহমেদ ইরফান। তার মৃত্যু অত্যন্ত বেদনার। যেন এমন করে কারো মায়ের বুক খালি না হয়! খুনের দায়ে অভিযুক্ত সাদ্দামের সর্বোচ্চ শাস্তি দাবি করেন শিক্ষার্থীরা।’

মোস্তফা হাকিম ডিগ্রি কলেজের সাবেক ছাত্র নেতা মাইনুল আলম মানিক বলেন, ‘ইরফানের মতো আর যেন এ ধরনের হত্যাকাণ্ড পুনরাবৃত্তি না ঘটে সংশ্লিষ্ট প্রশাসন ও বিচারকের দরবারে সর্বোচ্চ শাস্তি হওয়ার আহ্বান জানান।’

মানববন্ধনে সামাজিক সংগঠন কাট্টলী সংসদ ও তারুণ্যের আলো সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন মামুনুর রশিদ সানি, আনন্দ আচার্য, আশিকুর রহমান আবির, সামীর আকাশ, রাহাত ইমাম চৌধুরী রাকিব, মো. আয়াত, ইমরান, মো. রিফাত, মো. সাজ্জাদ হোসেন, মো. রনি, মো. সাকিব, বাধন, শৈকত, রবিন, আসিফ, মো. সাজু, মো সাইম, মো. জিসান, মো. জাহিদ, মো. আরফান, মো. নসিম, মো. দিপ, মো. সামীর, মো. ওমি প্রমুখ।

উল্লেখ্য, গত ২১ নভেম্বর তুচ্ছ ঘটনার জের ধরে নগরের হালিশহর থানার বড়পুল আড়ং ভবনের সামনে ছুরিকাঘাত করে ইরফান আহমেদ (১৮) নামে এক কলেজের ছাত্র খুন হয়। নিহত ইফতেখার নগরীর কাট্টলীর আলহাজ্ব মোস্তফা হাকিম ডিগ্রি কলেজের একাদশ শ্রেণীর ছাত্র। এ ঘটনায় মো. সাদ্দাম (২০)কে আটক করে কারগারে পাঠায়।

Facebook Comments