খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শনিবার

নাজমুল হাসান সবুজ, খুলনা থেকে : খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। এ বছর বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের অধীন ৮টি স্কুলের অন্তর্ভূক্ত ২৯ টি ডিসিপ্লিনে ১২১৭ আসনে (মুক্তিযোদ্ধা ও উপজাতি কোটাসহ) ভর্তির জন্য অনলাইনে ৩২ হাজার ৬ শত ৩৬ জন আবেদন করেছেন। আসন প্রতি ভর্তিচ্ছু পরীক্ষার্থীর সংখ্যা ২৭ জন।
ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র ছাড়াও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), হোপ পলিটেকনিক এবং রেভারেন্ড পল্স হাই স্কুল উপকেন্দ্রে আসন বিন্যাস করা হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয় মূল কেন্দ্রে ১ থেকে ৫১৮৪, কুয়েট উপকেন্দ্রে ৫১৮৫ থেকে ১২৫৩৩, হোপ পলিটেকনিকে ১২৫৩৪ থেকে ১৩২৫৮ এবং রেভারেন্ড পল্স হাই স্কুল উপকেন্দ্রে ১৩২৫৯ থেকে ১৪৬২৩ পর্যন্ত রোল নম্বরধারীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
০২ নভেম্বর শনিবার সকাল ৮টা থেকে ৯:৩০ টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যাবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মূলকেন্দ্রে অনুষ্ঠিত হবে। সকাল ১০:৩০ টা থেকে দুপুর ১২:৩০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় মূলকেন্দ্রে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), হোপ পলিটেকনিক এবং রেভারেন্ড পল্স হাই স্কুল উপকেন্দ্রে অনুষ্ঠিত হবে।
দুপুর ১:৩০টা থেকে ৩টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সামাজিক বিজ্ঞান স্কুল, আইন স্কুল এবং শিক্ষা স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় মূলকেন্দ্রে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) উপকেন্দ্রে অনুষ্ঠিত হবে। বিকেল ৪টা থেকে ৫:৩০টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের অধীন চারুকলা স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় মূলকেন্দ্রে অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে নিরাপত্তা এবং শৃঙ্খলা নিশ্চিত করতে অতিরিক্ত পুলিশ,র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা বাহিনীর সদস্যের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির সদস্যরা দায়িত্ব পালন করবেন।

Facebook Comments