অথৈ’র শাড়িতে বাঙালি নারী : রেহনুমা সুলতানা অদিতি

নতুন এন্টারপ্রিনিয়ার তৈরির জন্য স্বল্প কিংবা বৃহৎ পরিসরে যে কয়জন নিজ উদ্যোগে কাজ করে যাচ্ছেন, তাদের মধ্যে রেহনুমা সুলতানা অদ্বীতি অন্যতম। ফ্লেয়ার ডিভাস নামে ফেসবুক ভিত্তিক গোষ্ঠীর মাধ্যমে নিয়মিত ওয়ার্কশপ আয়োজন করা হয় নারীদের জন্য। যেখানে বিভিন্ন ধরনের প্রশিক্ষন দিয়ে উদ্যোক্তা হতে আসা নারীদের প্রশিক্ষিত এবং স্বনির্ভর করে তোলা হয়।

এর পাশাপাশি রেহনুমার রয়েছে শাড়ির বিজনেস।শাড়ির অথৈ সাগরে নামতে হলে এক পাক ঘুরে আসতে পারেন রেহনুমা সুলতানা অদ্বীতি’র অথৈ পেইজে। কী শাড়ি নেই সেখানে; সুতি, সিল্ক হাফ সিল্ক থেকে শুরু করে কাতান, বেনারসিসহ সব ধরনের শাড়ীর সমাহার ঘটেছে অদ্বীতির অথৈ রাজ্যে।

বেনারসি শাড়ি এখানে পাচ্ছেন ৩ থেকে সাড়ে ৩ হাজার টাকার মধ্যে, আর কাতান বেনারসি পাবেন আড়াই থেকে ৫ হাজারের ভিতরে। বিয়ের বেনারসি ৫ হাজার টাকা থেকে শুরু। এখন তো বিয়েশাদীতে লেহেঙ্গা শাড়ির বেশ চল আছে। অথৈতে যার দাম সাড়ে ৪ হাজারের আশে পাশে। জরজেটের শাড়ি এখানে ২ থেকে আড়াই হাজারের মধ্যেই পাচ্ছেন। আরো পাচ্ছেন বিভিন্ন ধরনের থ্রিপিস, ডিজাইন আর ফেব্রিক ভেদে যার দামে বেশ পার্থক্য পড়তে পারে। রেহনুমার কাছে কামিজ থ্রীপিস কিনতে হলে আপনাকে গুনতে হবে ২৩শ’ থেকে শুরু করে ৮ হাজারের পর্যন্ত।

শাড়ি-থ্রীপিস ছাড়াও রেহনুমার রয়েছে কসমেটিক্স বিজনেস।বিদেশ থেকে ইম্পোর্ট করা অরিজিনাল কসমেটিক্স এখানে পাবেন ১৫শ থেকে ৬ হাজারের মধ্যে।

রিজোনেবল প্রাইসে মানসম্মত প্রোডাক্ট সঠিক সময়ে কাস্টোমারের কাছে পৌছে দেয়াই রেহনুমার অথৈ পেজের লক্ষ্য।

 

Facebook Comments