মার্চ ৬, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

সিসি ক্যামেরার আওতায় আসছে খুবি’র ক্যাম্পাস

১ min read

খুবি প্রতিবেদক : খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) আবাসিক হল, একাডেমিক ভবনসহ গোটা ক্যাম্পাসকে সিসি ক্যামেরার আওতায় আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সাথে ক্যাম্পাসে মনিটরিং জোরদার ও আবাসিক হলে যাতে বহিরাগত অবস্থান করতে না পারে সে ব্যাপারেও নির্দেশনা দেওয়া হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) খুলনা বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে আবাসিক হল ও ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি নিয়ে ছাত্রবিষয়ক পরিচালক ও প্রভোস্ট বডির মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

তিনি বলেন, যে কোনো মূল্যে ক্যাম্পাসের বিদ্যমান সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুন্ন রাখতে হবে। সকল শিক্ষক যদি সকল ছাত্রকে সন্তানতুল্য মনে করেন তাদের ক্লাসে এবং ক্লাসের বাইরের সমস্যা সমাধানে মনোযোগী হন, তবে সেই শিক্ষা প্রতিষ্ঠানে সুষ্ঠু পরিবেশ রক্ষা করা সম্ভব।

এসময় তিনি বৈঠকে ক্যাম্পাসে র‌্যাগিং ও মাদকসহ অনৈতিক কর্মকাণ্ড নজরদারীতে আনতে এখনও যেসব স্থান সিসি ক্যামেরার আওতায় নেই সেসব স্থান যথা শিগগিরই এ নেটওয়ার্কের আওতায় আনার পদক্ষেপ নেওয়ার ঘোষণা দেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্র বিষয়ক পরিচালক, প্রভোস্টবৃন্দ, সহকারী ছাত্রবিষয়ক পরিচালক ও সহকারী প্রভোস্টবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments