দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে গাবতলীতে সাবেক এমপি সিরাজুল হকের ৩৮তম মৃত্যু বার্ষিকী পালিত

আল আমিন মন্ডল, বগুড়া প্রতিনিধি : বগুড়ার গাবতলী বালিয়াদিঘী কোলাকোপা আজাদ মঞ্জিলে বৃহস্পতিবার দিনব্যাপী সাবেক এমপি মরহুম আলহাজ্ব সিরাজুল হক তালুকদারের ৩৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা, কবর জিয়ারত, দোয়া মাহফিল, দুঃস্থদের মাঝে চাউল ও নগদঅর্থ এবং মিষ্টি বিতরন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন দৈনিক উত্তর কোণ পত্রিকার সম্পাদক অধ্যাপক মোজাম্মেল হক তালুকদার, গ্রীন কোলাকোপা এষ্টেট মহাপরিচালক ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, গ্রীন কোলাকোপা এষ্টেট উপ-মহাপরিচালক বেগম শামছুন নাহার তালুকদার, অধ্যাপক ফজিলাতুন নেছা, অধ্যাপক আব্দুল হাকিম, অধ্যাপিকা মাহমুদা হাকিম, সমাজসেবক সাজ্জাদুজ্জামান সিরাজ জয়, মাহবুবুর রহমান টেলু, সাবেক সিভিল সার্জন ডাঃ নুরুন নাহার, সাবিনা ইয়াসমিন, ফাহমিদা বেগম, তাহরিমা আফরিন তমা, জাওয়াত তালুকদার, হারিছা জামান আরসি, আলহাজ্ব মতিয়ার রহমান এবং সিরাজুল হক তালুকদার মেমোরিয়াল ক্লাবের বেলাল, হাকিম’সহ সদস্যবৃন্দ প্রমূখ। এছাড়াও সাবেক এমপি মরহুম আলহাজ্ব সিরাজুল হক তালুকদারের ৩৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কোলাকোপা আতপজান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও দয়ারামপুর আলহাজ্ব সিরাজুল হক তালুকদার দাখিল মাদ্রাসা’য় পৃর্থক পৃথক ভাবে আলোচনা সভা ও দোয়া মোনাজাত করা হয়।
উল্লেখ্য, মরহুম সিরাজুল হক তালুকদার ১৯৭৯ইং সালে বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য। ১৯৬২ইং সালে পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদ সদস্য। ১৯৫৩ইং সালে বগুড়া জেলা বোর্ড সদস্য। ১৯৬৬ইং সালে বগুড়া জেলা কাউন্সিল সদস্য। ১৯৪৮ইং সাল থেকে ২৫বৎসর যাবত বালিয়াদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ রেডক্রস সোসাইটি আজীবন সদস্য ছিলেন। মরহুম সিরাজুল হক তালুকদার দৈনিক উত্তরকোণ পত্রিকা সম্পাদক মোজাম্মেল হক তালুকদার ও সাবেক সংসদ সদস্য মোঃ হেলালুজ্জামান তালুকদারের পিতা।

অপরদিকে বালিয়াদিঘী ইউনিয়নে নিজের হাতে গড়া দয়ারামপুর সিরাজুল হক দাখিল মাদ্রাসা’য় দুপুর ১২টার সময় হলরুমে সিরাজুল হক তালুকদারের ৩৮তম মৃত্যু বার্ষিকী স্মরণে আলোচনা সভা শুরু হয়। মরহুম কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন সুপার মাওঃ মোসলেম উদ্দিন, সহঃ সুপার মাওঃ বজলুর রশিদ, ম্যানেজিং কমিটি সদস্য শফিকুল ইসলাম, শিক্ষক কামাল উদ্দিন, মোকছেদ আলী, জহুরুল ইসলাম,শিক্ষক আব্দুল বারী, জহুরুল ইসলাম, মাহফুজার রহমান, শহিদুল ইসলাম, রফিকুল ইসলাম’সহ শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী’সহ শিক্ষার্থীবৃন্দ। পরিশেষে সহঃ সুপার মাওঃ বজলুর রশিদের পরিচালনায় মরহুম বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তাঁর পরিবার পরিজনের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

Facebook Comments