খুলনায় গ্রীষ্মকালীন খেলাধুলার উদ্বোধন

খুলনা জিলা স্কুল মাঠে বৃহস্পতিবার সকালে ৪৮তম গ্রীষ্মকালীন স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা সমিতির খেলাধুলা ও সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনাঞ্চল এ অনুষ্ঠানের আয়োজন করে। খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া এই খেলাধুলার উদ্বোধন করেন।
প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, খেলাধুলা শিক্ষার্থীদের সুশৃঙ্খল ও মননশীল মানুষে পরিণত করে আর একজন ভাল মানুষই ভাল দেশ প্রেমিক হতে পারে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়া চর্চার প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে থাকেন। স্কুল পর্যায় থেকেই শিক্ষার্থীরা যাতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার সাথে জড়িত থাকতে পারে এজন্য বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের প্রবর্তন করেছে। মাদক, ইভটিজিংসহ নানা ধরণের কিশোর অপরাধ থেকে শিক্ষার্থীরা যেন দূরে থাকে সেজন্য অভিভাবক ও শিক্ষকদের তিনি সচেতন থাকার পরামর্শ দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলম মাঈনউদ্দিন হাসান। সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনাঞ্চলের উপপরিচালক নিভা রাণী পাঠক। স্বাগত জানান খুলনা জিলা স্কুলের প্রধান শিক্ষিক ফারহানা নাজ।
প্রতিযোগিতায় খুলনা বিভাগের ১০ জেলার ১০টি দল অংশগ্রহণ করে। এসময় ১০ জেলায় শিক্ষা অফিসার, ক্রীড়া শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। তথ্যসূত্র-পিআইডি

Facebook Comments