বগুড়ার গাবতলী উপ-নির্বাচন কাল

মুহাম্মাদ আবু মুসা, গাবতলী (বগুড়া) সংবাদদাতা : বগুড়ার গাবতলীতে জেলা পরিষদের ১২নং ওয়ার্ডের (গাবতলী) সদস্য পদে ও রামেশ্বরপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল (বৃহস্পতিবার)।

সংশ্লিষ্টরা সকল প্রস্তুতি সম্পন্ন করে শুধু ব্যালট পেপার ছাড়া নির্বাচনের যাবতীয় মালামাল আজ (বুধবার) সন্ধ্যায় ভোট কেন্দ্রে পৌঁছানো হয়েছে।

জেলা পরিষদের সদস্য পদে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত এবং রামেশ্বরপুরে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতহীনভাবে ভোট গ্রহণ করা হবে।

জেলা পরিষদের সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন- মরহুম এএইচ আজম খানের ছেলে এ আই ফয়সাল খান জনি, জেলা যুবলীগ নেতা নাছিরুজ্জামান টিটো এবং উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক রাহেনুর রহমান রায়হান। জেলা পরিষদের উপ-নির্বাচনে ১১টি ইউনিয়ন এবং একটি পৌরসভার মোট ১’শ ৫৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

অপরদিকে রামেশ্বরপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন- আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সেকেন্দার আলী, স্থানীয় বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুল ওহাব মন্ডল ও স্বতন্ত্র প্রার্থী মতিউর রহমান। রামেশ্বরপুর ইউনিয়নে ৯টি ওয়ার্ডে ৯টি কেন্দ্রে ভোট গ্রহন করা হবে।

এই ইউনিয়নে মোট ২১হাজার ৫’শ ৯৭জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৯’শ ৭৩ এবং মহিলা ১০ হাজার ৬’শ ২৪ জন ভোধিকার প্রয়োগ করবেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সাখাওয়াত হোসেনের সাথে কথা বললে তিনি একুশের আলো২৪ডটকমকে জানান, ২টি উপ-নির্বাচনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করার জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি আরো জানান, রামেশ্বরপুরে ৩টি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিট্রেট মোট ৯ ওয়ার্ডে তিনজন নির্বাহী ম্যাজিট্রেট এবং একজন জুডিশিয়াল ম্যাজিট্রেট রয়েছে।
এছাড়া র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার তো থাকছেই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট আব্দুল ওয়ারেছ আনছারীর সাথে কথা বললে তিনি একুশের আলো২৪ডটকমকে জানান, নির্বাচন সুষ্ঠ করতে আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে। কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তা কঠোর হস্থে দমন করা হবে।

উল্লেখ্য, জেলা পরিষদের ১২নং ওয়ার্ডের (গাবতলী) সদস্য এএইচ আজম খান উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য সদস্য পদ থেকে গত ১০ ফেব্রুয়ারী পদত্যাগ করলে পদটি শূন্য হয় এবং রামেশ্বরপুর ইউনিয়নের চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন গত ১৭ ফেব্রুয়ারী পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচন করায় পদটি শূণ্য হওয়ায় আগামীকাল (২৫ জুলাই) উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

Facebook Comments