লোকালয়ে ২০ ফুট লম্বা সাপ, পুলিশ মোতায়েন

মৌলভীবাজার সংবাদদাতা : মৌলভীবাজারের বড়লেখা উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ভবানীপুরে লোকালয়ে গাছের ওপর অবস্থান নিয়েছে ১৮-২০ ফুট লম্বা একটি অজগর সাপ। এ খবরে সেখানে জড় হয়েছে হাজারো মানুষ। এদের কেউ কেউ সাপ মারতে উদ্যত, আবার কেউবা সাপটি বাঁচাতে সচেষ্ট। অবস্থা বেগতিক দেখে পুলিশে খবর দেয়া হয়। তবে পুলিশ গিয়েও উৎসুক জনতাকে সামলাতে হিমশিম খাচ্ছে।

ভবানীপুর গ্রামের এবাদুর রহমান জানান, মঙ্গলবার বেলা ২টার দিকে তার বাড়ির পাশে একটি গাছে অজগর সাপটি দেখতে পান তিনি। মুহূর্তে খবর ছড়িয়ে পড়লে আশপাশের কয়েক গ্রামের মানুষ সেখানে জড়ো হতে থাকে। তিনি জানান, সন্ধ্যা ৬টায় ঘটনাস্থলে চার-পাঁচশ মানুষ অবস্থান করছিল। এছাড়া শত শত মানুষ সাপটি দেখে ফিরে গেছে।

সাপটি বাঁচাতে বন বিভাগকে খবর দেয়া হয়েছে জানিয়ে এবাদুর রহমান বলেন, মানুষ সাপটি মারার চেষ্টা করছে, কেউ কেউ ঢিল ছুড়ছে, কেউবা লাঠি নিয়ে অপেক্ষা করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশেও খবর দেয়া হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক জানান, খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। কেউ যেন সাপটি মারতে না পারে সেজন্য ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে।

তবে ঘটনাস্থলে থাকা এক পুলিশ সদস্য জানিয়েছেন, কোনোভাবেই মানুষকে কন্ট্রোল করা যাচ্ছে না। অতি উৎসাহী জনতা যেকোনো সময় সাপটি মেরে ফেলতে পারে বলে অশঙ্কা করা হচ্ছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৬টা) সাপটি উদ্ধার করা যায়নি। তবে শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন পরিচালক সজল দেব জানান, সাপটি উদ্ধারে তিনি ঘটনাস্থলে রওনা দিয়েছেন।

Facebook Comments